শিরোনাম
২১ সেপ্টেম্বর, ২০২৩ ০৫:৫৬

জমকালো আয়োজনে শুরু হচ্ছে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল

কক্সবাজার প্রতিনিধি

জমকালো আয়োজনে শুরু হচ্ছে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল

মেলা উপলক্ষে বুধবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়

বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে শুরু হতে যাচ্ছে ৭ দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল।

এই বর্ণিল আয়োজনে থাকছে ২০০টি স্টল, দেশের প্রখ্যাত শিল্পী ও ব্যান্ড দলের পরিবেশনা, গাইবে স্থানীয় জনপ্রিয় শিল্পীরা। থাকছে সার্কাস, ম্যাজিক শো, সার্ফিং, ঘুড়ি উৎসব, ডিজে শো, বিচ ম্যারাথনসহ ৩৯টি আইটেম।  

মেলা উপলক্ষে বুধবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক  মুহম্মদ শাহীন ইমরান বলেন, কক্সবাজারের অর্থনৈতিক প্রধান চালিকাশক্তি ট্যুরিজম। তাই পর্যটকদের আকর্ষণ বাড়াতে নেওয়া হয়েছে ভিন্নধর্মী নানা উদ্যোগ। ৭ দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভালের সকল প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। 

জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম বলেন, মেলায় পর্যটকেরা যাতে নির্বিঘ্নে ঘোরাফেরা ও সময় কাটাতে পারেন সেজন্য খোলা হবে বিশেষ কন্ট্রোল রুম।

ট্যুরিস্ট পুলিশ সুপার জিললুর রহমান জানান, মেলাকে ঘিরে নিরাপত্তা নিশ্চিতে সবোর্চ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে।  

কক্সবাজার পৌরসভার মেয়র মো. মাহবুবুর রহমান চৌধুরী বলেন, পর্যটন মেলা ও বিচ কার্নিভাল সফল করতে সৈকত এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন করতে পৌরসভা থেকে বিশেষ টিম গঠন করা হয়েছে। 

পর্যটন মেলার অন্যতম সহযোগী দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার মো. আবু হেনা বলেন, ‘এমন উদ্যোগ দেশের পর্যটন প্রসারে বহিঃবিশ্বে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে’।

সপ্তাহব্যাপী পর্যটন মেলা উপলক্ষে হোটেল, মোটেল, পরিবহন ব্যবস্থা ও রেস্তোরাঁর মালিকরা দিচ্ছেন আকর্ষণীয় ছাড়। হোটেল, মোটেল, গেস্ট হাউজে সর্বোচ্চ ৬০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

সকল রেস্তোরাঁয় খাবার ও সকল বাস ভাড়ার ওপর ১৫ থেকে ২০ শতাংশ ছাড় দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া হেলিকপ্টার জয় রাইড, টিউভ ভাড়া, কিটকট চেয়ার ভাড়া, প্যারাস্যালিং রাইড, জেটস্কি/বিচ বাইক, লকার ভাড়া, গাড়ি পার্কিং ছাড়সহ চাঁদের গাড়ি ভাড়া ও বিমান ভাড়াতেও থাকছে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

পর্যটন মেলা ও বিচ কার্নিভালে কক্সবাজার মাতানোর কথা রয়েছে চিরকুট ব্যান্ড, নিশিতা বড়ুয়া ও ঐশির মতো তারকাশিল্পীদের। 

সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত চলবে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর