৩০ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:৪২

শৈলকুপায় পিপিআর রোগ মুক্তকরণ টিকাদান কর্মসূচির উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি

শৈলকুপায় পিপিআর রোগ মুক্তকরণ টিকাদান কর্মসূচির উদ্বোধন

শৈলকুপায় পিপিআর রোগ মুক্তকরণ টিকাদান কর্মসূচি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় পিপিআর রোগ মুক্তকরণ টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় সারুটিয়া আশ্রয়ণ প্রকল্প চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য এবং সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মামুন খানের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার রাজিয়া আক্তার চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম হাকিম আহমেদ, সারুটিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন। বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি এম হাসান মুসা। এসময় কয়েক শতাধিক কৃষকের ছাগল-ভেড়াকে পিপিআর রোগের টিকা প্রদান করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় সূত্রে জানা যায়, প্রাণিসম্পদ অধিদপ্তর ছাগল ও ভেড়ার পিপিআর রোগ মুক্তকরণ কর্মসূচির আওতায় দেশব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হিসেবে শনিবার সারাদেশে একযোগে এ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ১ লাখ ৮৮ হাজার ছাগল ও ভেড়াকে পিপিআর রোগের টিকা প্রদান করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর