২ অক্টোবর, ২০২৩ ১৪:৩৭

দিনাজপুর মহিলা পরিষদের প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর মহিলা পরিষদের প্রশিক্ষণ কর্মশালা

`সংগঠনকে শক্তিশালী করার জন্য প্রয়োজন স্বেচ্ছাসেবা, যৌথ নেতৃত্ব, অসাম্প্রদায়িকতা ও তরুণ সম্প্রদায়ের সম্পৃক্ততা’ স্লোগানে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার মহিলা পরিষদের সাংগঠনিক পক্ষ উপলক্ষ্যে দিনাজপুরের শহরের নিজ কার্যালয়ে মহিলা পরিষদ দিনাজপুর শাখার আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা। 

কর্মশালায় বক্তারা বলেন, নারীকে মানুষ হিসেবে স্বীকৃতি দিতে হলে, নারীকে দক্ষ, শিক্ষিত ও সচেতন হতে হবে। দেশব্যাপী নারী নির্যাতন, ধর্ষণ, হত্যার মতো জঘন্য কার্যকলাপ বন্ধ করার জন্য এবং নারীর অধিকার রক্ষার জন্য আমাদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। সংগঠনের শক্তিকে দৃঢ় করতে হলে সংগঠকদের পেশাদারী দক্ষতা বৃদ্ধি, ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের আলোকে কাজ করতে হবে। সংগঠনের কাজ সুষ্ঠু ও সঠিকভাবে পরিচালনা করতে হলে একজন দক্ষ কর্মীর প্রয়োজন আর দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই। 

প্রশিক্ষণ কর্মশালায় সংগঠনের ‘বাস্তব কাজের ধারা’ বিষয়ে প্রশিক্ষণ দেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার। ‘জেন্ডার ও সেক্স’ বিষয়ে প্রশিক্ষণ দেন প্রশিক্ষণ গবেষনা ও পাঠাগার সম্পাদক রুবি আফরোজ এবং ঘোষণাপত্র ও গঠনতন্ত্র বিষয়ে প্রশিক্ষণ দেন সংগঠনের সদস্য রুকশানা বিলকিস। 

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাহাবুবা খাতুন। প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি মিনতি ঘোষ, সুমিত্রা বেসরা, সহ-সাধারণ সম্পাদক মনোয়ারা সানু, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, নির্বাহী সদস্য রোকসানা বিলকিস, সদস্য গোলেনুর বেগম, রেহেনা বেগম, শুক্লা কুন্ডু, অনামিকা পান্ডে, মাধুরী কুন্ডু প্রমুখ। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর