৩ অক্টোবর, ২০২৩ ১৮:২৫

পুড়িয়ে দেয়া হল কারেন্ট ও চায়না জাল

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

পুড়িয়ে দেয়া হল কারেন্ট ও চায়না জাল

গাজীপুরের কালিয়াকৈরে আজ মঙ্গলবার দুপুরে দুইটি বিলে অভিযান চালিয়েছে উপজেলা মৎস্য দপ্তর। উপজেলার ঢালজোড়া ইউনিয়নে বাহাদুরপুর এলাকায় ও শ্রীফলতলী ইউনিয়নের বলিয়াদী বাজার সংলগ্ন বিলে এ অভিযান চালানো হয়। অভিযান চালিয়ে ১৮০০ মিটার অবৈধ চায়না ও ২৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, কালিয়াকৈরে ঢালজোড়া ইউনিয়নে বাহাদুরপুর বিলে ও শ্রীফলতলী ইউনিয়নের বলিয়াদী বাজার সংলগ্ন বিলে বিভিন্ন সময় অবৈধ জাল দিয়ে মাছ ধরে আসছে মৎস্য শিকারিরা। মঙ্গলবার দুপুরে ওই এলাকার বিলে অবৈধ চায়না জাল ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য শিকারী মাছ ধরছিল। মৎস্য সংরক্ষণ বাস্তবায়নে দুপুরে ওই এলাকার বিলে অভিযান চালিয়েছে উপজেলা মৎস্য দপ্তর। অভিযান চালিয়ে ১৮০০ মিটার অবৈধ চায়না দোয়ানী জাল ও ২৫০০মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১লাক ৪০হাজার টাকা। পরে স্থানীয় লোকজনের উপস্থিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে। এসময় স্থানীয় লোকজনকে মৎস্য সংরক্ষণ সম্পর্কে সচেতনতা মুলক বিভিন্ন দিক-নির্দেশনা দেয় মৎস্য দপ্তরের কর্মকর্তারা। অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী কর্মকর্তা মুসলেউদ্দিন আহমেদ, উপজেলা মৎস্য অফিসের সহকারী কাম কম্পিউটার অপারেটর জুয়েল রানাসহ আরো অনেকে।
 
উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে জানান, মৎস্য সংরক্ষণ বাস্তবায়নে এ অভিযান পরিচালনা করা হয়েছে। তবে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর