৩ অক্টোবর, ২০২৩ ২০:০২

ফুলবাড়ীতে বিএনপির ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

কুড়িগ্রাম প্রতিনিধি

ফুলবাড়ীতে বিএনপির ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

ফুলবাড়ীতে বিএনপির ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ছাত্রলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় উপজেলা বিএনপির সহ-সভাপতিসহ ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। সোমবার দুপুরে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফুলবাড়ী আমলি আদালতের বিচারক লিটন চন্দ্র রায় এ আদেশ প্রদান করেন।

পরে সোমবার বিকেলে তাদের জেলহাজতে প্রেরণ করে পুলিশ। একই মামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুকুলসহ ১২ আসামিকে জামিন প্রদান করা হয়। আদালতের জামিন পাওয়া বিএনপি নেতা আব্দুল মান্নান মুকুল এ তথ্য নিশ্চিত করেন।

বিএনপি নেতা আব্দুল মান্নান মুকুল বলেন, আওয়ামী লীগের করা মামলায় সোমবার দুপুরে আমরা ৩৭ নেতাকর্মী আদালতে গিয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করি। আদালত ১২ জনকে জামিন দিলেও অপর ২৫ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

তিনি আরো বলেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি লোকমান হোসেন সরকার, যুবদলের সদস্য সচিব অপূর্ব লাল সেন, কাশিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ও কৃষক দলের আহ্বায়ক মনোয়ার হোসেন নয়নসহ ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেন আদালত। আগের গ্রেফতার একজনসহ মোট ২৬ নেতাকর্মী এখন কারাগারে রয়েছেন।

আদালত সূত্র জানায়, ফুলবাড়ী উপজেলায় ছাত্রলীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের করা মামলায় ২৫ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আদালত আগামী ১৯ অক্টোবর পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ফুলবাড়ী থানা পুলিশের উপ-পরিদর্শক ইব্রাহিম খলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ২৫ জনকে কারাগারে পাঠানোর কথা শুনেছি। 

উল্লেখ্য, গত শনিবার বিকেলে ফুলবাড়ী উপজেলা শহরের তিনকোণা মোড়ে বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় ওই রাতেই উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলী বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। এতে উপজেলা বিএনপির সহ-সভাপতি লোকমান হোসেন সরকার ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুকুলসহ বিএনপি ও ছাত্রদলের ৪০ নেতাকর্মীর নামে এবং অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর