১১ অক্টোবর, ২০২৩ ০৫:২৭

কলেজছাত্রকে হয়রানির অভিযোগ পুলিশ সদস্যের বিরুদ্ধে

রাজবাড়ী প্রতিনিধি

কলেজছাত্রকে হয়রানির অভিযোগ পুলিশ সদস্যের বিরুদ্ধে

উপ-পরিদর্শক (এসআই) আসিফ আহমেদ

রাজবাড়ীতে এক কলেজছাত্রকে হয়রানির অভিযোগ উঠেছে রাজবাড়ী সদর উপজেলার বিনোদপুর পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এস আই) আসিফ আহম্মেদের বিরুদ্ধে। 

গত সোমবার ওই শিক্ষার্থী ঘটনা উল্লেখ করে জেলা পুলিশ সুপারের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। মঙ্গলবার (১০ অক্টোবর) রাজবাড়ীর পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদ অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগকারী রিফায়াত ইবনে রইস আরাফ রাজবাড়ী পৌরসভার নুরপুর এলাকার রইচ উদ্দীন বাবুর ছেলে। তিনি রাজবাড়ী সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার (৮ অক্টোবর) দিবাগত রাতে শিক্ষাসফর শেষে রিয়াসাত ইবনে রইসের বড় ভাই রিয়াসাত ইবনে রইচ সামিত শহরের মুরগীর ফার্ম বাসস্ট্যান্ডে আসেন। সেখান থেকে ভাইকে নিয়ে বাসায় ফেরেন রিয়াসাত ইবনে রইস। বাসায় এসে বুঝতে পারেন তার ভাই ল্যাপটপ ও ব্যাগ মুরগীর ফার্ম ফেলে এসেছেন। দ্রুত বাসা থেকে মুরগীর ফার্ম এলাকায় গিয়ে ব্যাগ নিয়ে বাসায় আসার সময় রাজবাড়ীর ইয়াসিন স্কুল সংলগ্ন ২নং রেলগেটে পুলিশ তার গতিরোধ করেন। সেসময় এসআই আসিফ আহমেদ, কনস্টেবল জাহাঙ্গীর, কনস্টেবল সুকান্ত তাকে জিজ্ঞাসাবাদ করেন। 
একপর্যায়ে এসআই আসিফ আহমেদ রইসের শার্টের কলার ধরে  ‘ইয়াবা ব্যবসায়ী’ বলে সন্মোধন করে মারধর করেন। পরে এসআই আসিফ তার পকেটে কিছু ঢোকানোর চেষ্টা করেন। এতে ব্যর্থ হয়ে তার বাসায় ফোন করে টাকা আনার জন্য বলেন। পরে তার পরিবারের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়। সেখানে ক্যামেরা ও বিভিন্ন ব্যক্তিদের উপস্থিতির কারণে রইসকে ছেড়ে দেয় পুলিশ। পরে ভোট ৫টার দিকে পুলিশের পোশাক পরিহিত অবস্থায় এসআই আসিফ আহমেদ বাড়িতে গিয়ে ঘটনার দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন।  

এ বিষয়কে অভিযুক্ত এসআই আসিফ আহমেদ বলেন, ওইদিন রাতে তিনি ২ নম্বর রেলগেট এলাকায় কর্তব্যপালন করছিলেন। তিনি দ্রুতগতির একটি মোটরসাইকেলের গতিরোধ করেন। এ সময়  রিফায়াত ইবনে রইস পুলিশের সাথে বাগবিতন্ডা করেন। তিনি কাউকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করেনি বলে দাবি করেন।

রাজবাড়ী পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদ বলেন, কলেজ ছাত্র আমাদের কাছে একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর