শিরোনাম
১৪ অক্টোবর, ২০২৩ ১৪:৪৭

পেকুয়ায় হত্যা মামলায় গ্রেফতার ৩

কক্সবাজার প্রতিনিধি

পেকুয়ায় হত্যা মামলায় গ্রেফতার ৩

প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়া উপজেলায় আলোচিত ও চাঞ্চল্যকর আবু ছৈয়দ হত্যা মামলার মূল পরিকল্পনাকারীসহ তিনজন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাতে পেকুয়া উপজেলার মগনামা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-পেকুয়া উপজেলার মগনামা এলাকার মামলার এজাহারনামীয় ২ নম্বর আসামি ও অন্যতম প্রধান পরিকল্পনাকারী নুরুল ইসলামের ছেলে নেজামুল ইসলাম মোজাহিদ, একই এলাকার মৃত নুরুন্নবীর ছেলে আমিরুজ্জামান ও তার ভাই জামিল ইব্রাহিম ছোটন।

শনিবার দুপুরে কক্সবাজার র‌্যাব ১৫-এর কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

তিনি জানান, গত ১০ অক্টোবর বিকালে কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের আফজলিয়াপাড়া এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে আবু ছৈয়দকে নৃশংসভাবে কুপিয়ে হত্যাসহ তার একটি পা কেটে নিয়ে যায় সন্ত্রাসীরা। এ ঘটনায় আবু ছৈয়দের স্ত্রীসহ চারজন গুরুতর আহত হন।

এ ঘটনায় ১১ অক্টোবর নিহতের ছেলে ছৈয়দ মোহাম্মদ ইমন বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে পেকুয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পর র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা ঘটনার সাথে জড়িত থাকার বিষয় স্বীকার করেন। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে যায় যে, ঘটনার ৩ দিন আগে হত্যাকারীরা নিজেদের মধ্যে গোপন সভা করে হত্যার পরিকল্পনা চূড়ান্ত করেন। সেই মোতাবেক গত ১০ অক্টোবর তাকে হত্যা করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর