১৭ অক্টোবর, ২০২৩ ১৬:৪৬

অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে : হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে : হুইপ ইকবালুর রহিম

বক্তব্য রাখছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম (বাঁয়ে)

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ফখরুল সাহেবরা তত্ত্বাবধায়ক সরকার দাবি করছেন। অথচ আমেরিকাসহ ইউরোপীয় দেশগুলো কোনোদিন তত্ত্বাবধায়ক সরকারের কথা বলেনি।

মঙ্গলবার দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনাজপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির চেক বিতরণ এবং শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য মণ্ডপগুলোতে জিআর খাদ্যশস্য (চাল) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তারেক জিয়ার কথা উল্লেখ করে ইকবালুর রহিম বলেন, মা খালেদা জিয়া চরম অসুস্থতার মধ্যে দিন অতিবাহিত করছে। কিন্তু মাকে একবারও দেখতে আসেন না। যিনি মাকে দেখতে আসেন না, তিনি বাংলাদেশের ১৭ কোটি মানুষদের কিভাবে দেখবেন। হাওয়া ভবন থেকে শেখ হাসিনাকে ১৯ বার হত্যা করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু পারেনি। সেই খোয়াব এখনো তারা দেখছে। এ খোয়াব কোনোদিন পূরণ হবে না।

হিন্দু-মুসলিমদের মিলন মেলার কথা উল্লেখ করে তিনি বলেন, আজ মুসলিমদের মসজিদ মাদ্রাসার উন্নয়নে এবং হিন্দু সম্প্রদায়ের আসন্ন দুর্গাপূজা উপলক্ষে চেক বিতরণ করা হবে। এটাই হলো বাংলাদেশ। যে দেশে হিন্দু, মুসলিম, খ্রিস্টান সকলেই সমান। এখানে কোনো ভেদাভেদ নেই।

দিনাজপুর ঐতিহাসিক গোর শহিদ বড় ময়দান ও কাহারোলের কান্তজিউ মন্দিরের কথা উল্লেখ করে বলেন, উভয় মুসলিম ও হিন্দুদের এই স্থান দুটি মুসলিম-হিন্দু মিস্ত্রি দ্বারা নির্মাণ করা হয়েছে। যারা ধর্ম মানেন না, সেই সব অপশক্তি আবারও মাঠে নেমেছে। তত্ত্বাবধায়ক সরকারের ধোয়া তুলে এ দেশকে আবার পাকিস্তান বানানোর চেষ্টা করছে। এই সব অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রমিজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-সচিব মোরারজি দেশাই বর্মন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তী, সাধারণ সম্পাদক রতন সিং, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দূর্জয় দাস তিতুন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জসিম উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, ১৬৩টি প্রতিষ্ঠানে টিআর কর্মসূচির চেক বিতরণ ও ১৬৩টি দুর্গা মণ্ডপে জিআর খাদ্য শস্য (চাল) বিতরণ করা হয়। মোট ১ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৩৩৩ টাকা বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর