১৮ অক্টোবর, ২০২৩ ১৩:৫৯

প্রসূতির মৃত্যুর ঘটনায় ২ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

গাইবান্ধা প্রতিনিধি

প্রসূতির মৃত্যুর ঘটনায় ২ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রসূতির মৃত্যুর ঘটনায় ২ চিকিৎসকের বিরুদ্ধে মামলা হয়েছে। চিকিৎসকের অবহেলার অভিযোগে তানিয়া বেগম (২১) নামে এক প্রসূতির মৃত্যুর ঘটনায় ডা. মশিউর রহমান ও গাইনি চিকিৎসক তৌহিদা ইয়াসমিন সমাকে আসামি করে মামলা করা হয়।

এ বিষয়টি বুধবার দুপুরে নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম। তিনি জানান, রোগী মৃত্যুর ঘটনায় মঙ্গলবার রাতে নিহতের বাবা আবু সাইদ বাদী হয়ে দুই চিকিৎসককে অভিযুক্ত করে থানায় মামলাটি করেন। আসামিদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে সোমবার বিকেলে গোবিন্দগঞ্জ হাসপাতাল মোড়স্থ সিটি জেনারেল হাসপাতাল ও কনসালটেশন সেন্টারে প্রসূতি তানিয়ার মৃত্যু হয়।

স্বজনদের দাবি, ওই সেন্টারের ডা. মশিউর রহমান সাদিক ও গাইনি চিকিৎসক তৌহিদা ইয়াসমিনের অবহেলা ও তড়িঘড়ি করে অপারেশনের কারণে প্রসূতির মৃত্যু হয়েছে। এ ঘটনার পর অভিযুক্ত চিকিৎসকরা পালিয়ে যান।

স্বজনরা অভিযোগ করেন, প্রসব বেদনা উঠলে তানিয়াকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে দ্রুত অস্ত্রোপচারের পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। সোমবার দুপুর পৌনে ২টায় তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। কিছুক্ষণ পর ছেলে সন্তানের জন্ম হয়। এ সময় রোগীর অবস্থার অবনতির কথা জানান চিকিৎসকরা। একপর্যায়ে অপারেশন থিয়েটারেই তার মৃত্যু হয়।

এদিকে, ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠনের কথা জানিয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাফরিন জাহেদ জিতি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর