২১ অক্টোবর, ২০২৩ ১৫:৫৭

করিমগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প

কিশোরগঞ্জ প্রতিনিধি

করিমগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প

করিমগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প

কিশোরগঞ্জের করিমগঞ্জে দরিদ্র ও হতদরিদ্র রোগীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়েছে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ। শনিবার করিমগঞ্জের দেহুন্দা ইউনিয়ন পরিষদে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

সকালে উদ্বোধীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ. ন. ম নৌশাদ খান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু ও দেহুন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. এ হানিফ প্রমুখ।

মেডিকেল ক্যাম্পে পাঁচ শতাধিক সার্জারি, গাইনি, অর্থোপেডিক্স, মেডিসিন, চক্ষু ও দন্ত রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। তাদের মধ্য থেকে অপারেশনের জন্য ২০ জন চক্ষুরোগী ও ৬ জনকে সাধারণ সার্জারির জন্য বাছাই করা হয়। পরে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে তাদের অপারেশনের ব্যবস্থা করা হয়।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ. ন. ম নৌশাদ খান জানান, ফ্রি মেডিকেল ক্যাম্প প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের একটি চলমান প্রক্রিয়া। বছরের একাধিক সময় জেলার বিভিন্ন স্থানে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দরিদ্র ও হতদরিদ্র রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা এবং মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে সার্জারি রোগীদের অপারেশন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর