শিরোনাম
২৬ অক্টোবর, ২০২৩ ১৫:৩৭

'নৌপথ নিরাপদ রাখতে সোচ্চার নৌ পুলিশ'

মুন্সীগঞ্জ প্রতিনিধি

'নৌপথ নিরাপদ রাখতে সোচ্চার নৌ পুলিশ'

''নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ'' এই স্লোগান নিয়ে মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদী ও উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্ত করলেন নৌ-পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় শহরের লঞ্চঘাট এলাকার ধলেশ্বরী নদীতে দেশীয় প্রজাতির বিভিন্ন প্রকারের মাছের পোনা অবমুক্ত করেন তিনি। 

এসময় তিনি বলেন, এক সময়ে খালে বিলে এবং বিভিন্ন জলাশয় দেশীয় প্রজাতির অনেক মাছ পাওয়া যেত, যা এখন খুবই কম। এর প্রধান কারণ হলো জলাশয় ও পুকুর কমে যাওয়াতে দেশীয় প্রজাতির মাছ কমে যাচ্ছে। তাই আমরা নদী ও উন্মুক্ত জলাশয়ে দেশীয় প্রজাতির মাছ অবমুক্ত করছি। যাতে করে দেশে মাছের চাহিদা মিটানো যায়। 

এছাড়াও তিনি বাল্কহেড মালিকদের প্রতি দুর্ঘটনা এড়াতে সন্ধ্যার পর থেকে নৌপথে সকল ধরনের বাল্কহেড চলাচল বন্ধের আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশ নৌ পুলিশ দেশের সকল নৌপথ নিরাপদ রাখতে সোচ্চার হয়েছে। তাই সন্ধ্যার পর থেকে যেনে কোন বাল্কহেড নৌপথে চলাচল না করে বিষয়টি নিশ্চিতে করতে হবে। অন্যথায় নৌ পুলিশের পক্ষ থেকে নৌপথ নিরাপদ রাখতে কার্যকর পদক্ষেপ নেয়া হবে। 

এ সময় নৌ পুলিশ নারায়ণগঞ্জ অঞ্চলের পুলিশ সুপার মিনা মামুদার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নৌ পুলিশের ডিআইজি মিজানুর রহমান ইরান, ঢাকা বিভাগীয় সৎস্য অধিদপ্তরের উপ পরিচালক ড. এস এম রেজাউল করিম, মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ আব্দুস সোবাহান, চরআব্দুল্লাপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ হাসনাত জামান, মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ মাহবুব হোসেন, কলা গাছিয়া ফাঁড়ি ইনচার্জ মোহাম্মদ হাবিবুল্লাহ ও মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তাসহ নৌ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর