৩১ অক্টোবর, ২০২৩ ১৩:৫১

কালিয়াকৈরে শ্রমিকদের বিক্ষোভ, ভাঙচুর

কালিয়াকৈর প্রতিনিধি

কালিয়াকৈরে শ্রমিকদের বিক্ষোভ, ভাঙচুর

বেতন বৃদ্ধির দাবিতে সকাল থেকেই গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, দোকানপাট, হাসপাতাল ও যানবাহন ভাঙচুর করছেন শিল্প-কারখানার শ্রমিকরা। এতে উত্তাল হয়ে উঠেছে মহাসড়ক ও আশপাশের এলাকা। ফলে সকাল থেকেই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ভোগান্তিতে পড়েছে স্কুল-কলেজসহ বিভিন্ন কর্মস্থলে যোগদানকারী লোকজন।  

জানা গেছে, গত ২২ অক্টোবর থেকে বেতন বৃদ্ধির দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে তেলিরচালা, মৌচাক, সফিপুর, পল্লী বিদ্যুৎ, চন্দ্রা এলাকার বেশকিছু শিল্প-কারখানা শ্রমিকরা আন্দোলন শুরু করে। তারই ধারাবাহিকতায় আজকে অষ্টম দিনেও সকাল থেকে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর, পল্লী বিদ্যুৎ, মৌচাক এলাকায় শিল্প-কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে আন্দোলনে নামেন। এ সময় মহাসড়কে অগ্নিসংযোগ সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে করে দেয় আন্দোলনরত শ্রমিকরা। এদিকে সফিপুর এলাকায় পুলিশের সাথে শ্রমিকদের মুখোমুখি সংঘর্ষ হলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে সফিপুর এলাকায় একটি হাসপাতালে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাঙচুর করেন ক্ষুব্ধ শ্রমিকরা। 

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, আজ সকাল থেকে মৌচাক, সফিপুর, পল্লী বিদ্যুৎ এলাকায় শ্রমিকদের আন্দোলনের খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।  

গাজীপুর শিল্প পুলিশ- ২ এর অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক জানান, গাজীপুরের সফিপুর, মৌচাক, পল্লী বিদ্যুৎ এলাকায় শ্রমিক আন্দোলন চলছে। তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ভাঙচুর করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমরা কাজ করছি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর