২ নভেম্বর, ২০২৩ ২৩:১১

ইচ্ছার বিরুদ্ধে বিয়ের চাপ, তরুণীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ইচ্ছার বিরুদ্ধে বিয়ের চাপ, তরুণীর আত্মহত্যা

প্রতীকী ছবি

ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দেওয়ার চেষ্টা করায় রংপুরের বদরগঞ্জে দোলনচাপা এক্সপ্রেসের নিচে লাফ দিয়ে সুমনা আক্তার নামে দশম শ্রেণির এক শিক্ষার্থীর আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার (০২ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বদরগঞ্জ থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী রেললাইনের টেকসেরহাট এলাকায়। আশরাফগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এবারে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল সুমনার আক্তারের। সে উপজেলার রামনাথপুর ইউনিয়নের টেকসেরহাট বিত্তিপাড়া এলাকার ফেরদৌস আলীর মেয়ে। তবে পরিবারের দাবি- মানসিক সমস্যার কারণে সে ট্রেনে কাটা পড়ে মারা গেছে। একইদিন বিকেলে তড়িঘড়ি করে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। 

এলাকাবাসী সূত্রে জানাগেছে, সম্প্রতি দশম শ্রেণির টেস্ট পরীক্ষায় অংশ নিয়ে নিজ বাড়িতে অবস্থান করছিল সুমনা আক্তার। এর মধ্যে সুমনাকে বিয়ে দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল পরিবারের লোকজন। বাল্য বিয়েতে কোনভাবেই রাজি ছিল না সে। তাকে বিয়ে দেওয়ার তোড়জোড় শুরু হলে ঘটনার দিন বৃহস্পতিবার সকালের দিকে সবার অজান্তে বাড়ি থেকে বের হয়ে যায় সুমনা। পরে স্থানীয়দের মাধ্যমে জানাজানি হয় বদরগঞ্জ-পার্বতীপুর রেললাইনের টেকসেরহাট রেলসেতুর নিচে ট্রেনে কাটা পড়ে এক তরুণী আত্মহত্যা করেছে। পরে পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে সুমনা আক্তারের মরদেহ শনাক্ত করে। পরে সেখান থেকে তার মরদেহ নিজ বাড়িতে আনা হয়।

বদরগঞ্জ রেলওয়ের স্টেশন মাস্টার রায়হানুল ইসলাম বলেন, ঘটনাস্থল আমাদের রেঞ্জের বাইরে। তবে স্থানীয় মানুষের মুখে মুখে ঘটনাটি শুনেছি। আমাদের কাছে সুনির্দিষ্ট কোনও তথ্য আসে নাই।

বদরগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) মশিউর রহমান বলেন, ঘটনাটি ঘটেছে রেললাইনে। এটার দায়িত্ব জিআরপি কর্তৃপক্ষের। আমাদের দায়িত্বে পড়ে না বিধায় আমরা কোনও ব্যবস্থা নেইনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর