৫ নভেম্বর, ২০২৩ ১০:৩৭

কুষ্টিয়ায় অবরোধে বাস চলাচল বন্ধ, চাল যাচ্ছে পুলিশ পাহারায়

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় অবরোধে বাস চলাচল বন্ধ, চাল যাচ্ছে পুলিশ পাহারায়

বিএনপির ডাকা দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিনে কুষ্টিয়া অঞ্চলে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। পরিমানে কম হলেও চলাচল করছে পণ্যবাহী ট্রাক। স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল। আর পুলিশ পাহারায় সারাদেশে সরবরাহ করা হচ্ছে চাল।

রবিবার সকাল থেকে কুষ্টিয়া-ঢাকা, কুষ্টিয়া-খুলনা ও কুষ্টিয়া-রাজশাহী মহাসড়ক রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়া যাত্রীরা বিকল্প হিসেবে ছোট ছোট যানবাহনে করে অল্প দূরত্বে ভেঙ্গে ভেঙ্গে যাতায়াত করছে। এতে ভাড়া ও সময় বেশি লাগছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন তারা। মহাসড়কে বিপুল সংখ্যক তিন চাকার সিএনজি ও ব্যাটারিচালিত যানবাহন দেখা গেছে।

অন্যদিকে সরু চালের বৃহত্তম মোকাম কুষ্টিয়ার খাজানগর থেকে ট্রাকে করে পুলিশ পাহারায় সারাদেশে চাল সরবরাহ করা হচ্ছে। বাংলাদেশ অটো রাইসমিল ওনার্স এসোসিয়েশনের কুষ্টিয়া শাখার সভাপতি ওমর ফারুক বলেছেন, রবিবার চালবাহী কিছু ট্রাক পুলিশি পাহারায় ঢাকা সহ বিভিন্ন এলাকায় পাঠানো হচ্ছে। আর একযোগে বড় চালান যাবে সোমবার। সেসময় বিশাল একটি চালের ট্রাকবহর পুলিশি নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে পাঠানো হবে। তিনি বলেন এ ব্যাপারে পুলিশ বেশ আন্তরিক।

এদিকে অবরোধ সফল করতে বিএনপির কোন নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। নাশকতা এড়াতে শহর ও মহাসড়কে বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। কিছুক্ষণ পরপর দেখা যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর