১০ নভেম্বর, ২০২৩ ১৮:১৩

কাপ্তাই হ্রদে ট্যুরিস্ট বোটে দুর্বৃত্তের আগুন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

কাপ্তাই হ্রদে ট্যুরিস্ট বোটে দুর্বৃত্তের আগুন

কাপ্তাই হ্রদে ট্যুরিস্ট বোটে দুর্বৃত্তের আগুন

রাঙামাটি কাপ্তাই হ্রদে ট্যুরিস্ট বোটে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় পর্যটকদের ছয়টি মোবাইলও নিয়ে যায় তারা। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বালুখালী ইউনিয়নের স্বর্গছাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চাঁদপুর এলাকা থেকে রাঙামাটিতে বেড়াতে আসে কিছু পর্যটক। তারা রাঙামাটি কাপ্তাই হ্রদ উপভোগ করার জন্য শহরের তবলছড়ি ঘাট থেকে একটি ট্যুরিস্ট ভাড়া করে সুবলং ঝরনার উদ্দেশে রওনা দেয়। তাদের বোটটি কাপ্তাই হ্রদের মাঝখানে পৌঁছালে পেছন থেকে গতিরোধ করে আরও একটি বোট। এরপর বোটে থাকা সশস্ত্র সন্ত্রাসীরা ট্যুরিস্ট বোট চালককে অস্ত্রের মুখে বালুখালী ইউনিয়নের স্বর্গছাড়া এলাকায় নিয়ে যায়।

সেখানে একটি নির্জন পাহাড়ি এলাকায় পর্যটকদের নামিয়ে দিয়ে ট্যুরিস্ট বোট চালককে মারধর করে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। এসময় পর্যটকদের ছয়টি মোবাইল ফোনও ছিনিয়ে নেয় তারা। পরে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে সন্ত্রাসীরা।

ক্ষতিগ্রস্ত ট্যুরিস্ট বোটের মালিক মো. আলাউদ্দিন টুটুল জানান, ৭/৮ জনের সশস্ত্র সন্ত্রাসীরা বোটের চালক গিয়াসসহ পর্যটকদের বোট থেকে নামিয়ে দেয়। পরে বোটে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। চালককে মারধর করলেও পর্যটকদের ভয় দেখিয়ে মোবাইল ফোন নিয়ে নেয় সশস্ত্র সন্ত্রাসীরা।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহিদুল ইসলাম বলেন, পর্যটকরা সবাই নিরাপদে আছে। তাদের নিজ নিজ বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। যারা এ নাশকতার ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর