১৫ নভেম্বর, ২০২৩ ১৯:৫৯

আলাউদ্দিন নাসিমের প্রচারণার পাশাপাশি চিকিৎসা সেবাও দিচ্ছেন তার সহধর্মিণী

ফেনী প্রতিনিধি

আলাউদ্দিন নাসিমের প্রচারণার পাশাপাশি চিকিৎসা সেবাও দিচ্ছেন তার সহধর্মিণী

আলাউদ্দিন নাসিমের নির্বাচনী প্রচারণার পাশাপাশি চিকিৎসা সেবাও দিচ্ছেন তার সহধর্মিণী ডা. আরজু

পেশা মানুষকে তার কাজ এবং সততার মাধ্যমে অনন্য উচ্চতায় পৌঁছে দিতে পারে। তেমনি এক দৃষ্টান্ত স্থাপন করেছেন ডাক্তার জাহান আরা আরজু। তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বামীর জন্য গণসংযোগে এসে বক্তব্য দেওয়ার পাশাপাশি রোগীদের চিকিৎসা সেবাও দিয়ে যাচ্ছেন। রোগীদের প্রেসক্রিপশন (ব্যবস্থাপত্র) লেখাসহ নানা পরামর্শ দিয়ে যাচ্ছেন ডাক্তার জাহান আরা আরজু।

ডাক্তার জাহান আরা আরজু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক। তিনি  বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের সহধর্মিণী।

তার স্বামী নাসিম চৌধুরী আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে সবুজ সংকেত পেয়ে ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী, ছাগলনাইয়া) আসনে নৌকার প্রতীকে নির্বাচনী প্রার্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন। তিনটি উপজেলায় পৃথক পৃথকভাবে শান্তি ও উন্নয়ন সভার ব্যানারে নির্বাচনী সমাবেশ করেছেন। তিনটি উপজেলার প্রায় প্রতিটি ওয়ার্ডে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

স্বামীর পাশাপাশি স্থানীয় মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা আওয়ামী লীগ নেত্রী ও পরিবারের নারী সদস্যদের সাথে নিয়ে ডাক্তার জাহান আরা আরজু স্বামীর জন্য দোয়া ও সহযোগিতা চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। তিনি ইতিমধ্যে নির্বাচনী এলাকা পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলায় ব্যাপক গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন।

উঠান বৈঠক ও সভা-সমাবেশের সঞ্চালক যখন জাহান আরা আরজুকে হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচয় করিয়ে দেন, তখন রোগীরা তার চিকিৎসা সেবা নিতে ভিড় জমান। তাছাড়াও ইতিপূর্বে বিভিন্ন ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া ডাক্তার জাহান আরা আরজুকে অনেকে হৃদরোগ বিশেষজ্ঞ হিসেবে চিনেন। তারাও তার চিকিৎসা সেবা নিতে আগ্রহ দেখান।

ডাক্তার জাহান আরা আরজুর নির্বাচনী প্রচার-প্রচারণা সহযোগী ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন সৈকত বলেন, মানবসেবার অনন্য উচ্চতায় নিজেকে নিয়োজিত করে যাচ্ছেন ডাক্তার জাহান আরা আরজু। তিনি নিজ গুণে মানবিক কাজ করে যাচ্ছেন। প্রচার-প্রচারণার পাশাপাশি চিকিৎসা সেবাও দিয়ে যাচ্ছেন। প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র মানুষকে তিনি ফ্রি চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

ইকবাল আরও বলেন, ডাক্তার জাহান আরা আরজু স্বামীর প্রচার-প্রচারণা করতে গিয়ে তার বক্তব্যে স্বাস্থ্য সচেতনতামূলক বক্তব্যই বেশি দিচ্ছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর