২১ নভেম্বর, ২০২৩ ১৯:৪১

মিম’র ফেন্সিং টুর্নামেন্টে ব্রোঞ্জপদক জয়

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মিম’র ফেন্সিং টুর্নামেন্টে ব্রোঞ্জপদক জয়

সুমাইয়া আক্তার মিম

বঙ্গবন্ধু অষ্টম প্রেসিডেন্ট কাপ ফেন্সিং টুর্নামেন্টে অংশ নিয়ে বগুড়ার সোনাতলা উপজেলার রানীর পাড়া গ্রামের মেয়ে সুমাইয়া আক্তার মিম ব্রোঞ্জপদক জয় করেছেন। ঢাকার বাঙলা কলেজ থেকে অংশ নিয়ে সুমাইয়া আক্তার মিম ব্রোঞ্জপদক অর্জন করেন।

বগুড়া জেলার সোনাতলা উপজেলার রানীরপাড়া গ্রামের মো. আব্দুল মজিদ ও রফিজা আক্তার স্বপ্নার এক ছেলে ও দুই কন্যার মধ্যে মিম দ্বিতীয়। মিম জন্মগ্রহণ করেন ২০০৪ সালে। ছোট বেলা থেকেই তিনি সাংস্কৃতিক ও ক্রীড়ামোদি ছিলেন। রানীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হাতেখড়ি হয় মিমের। প্রাথমিক স্কুলে থাকতেই মিম চিত্রাঙ্কন, আবৃত্তি, অভিনয়, নৃত্যসহ খেলাধুলার বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য বয়ে আনেন। পরবর্তী সময়ে মিম সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি শেষ করে ঢাকায় সরকারি বাঙলা কলেজ থেকে এইচএসসি করেন। বর্তমানে তিনি ইডেন মহিলা কলেজে ইতিহাস বিভাগে প্রথম বর্ষের শিক্ষার্থী।

বগুড়ার মেয়ে সুমাইয়া আক্তার মিম জানান, সরকারি বাঙলা কলেজে লেখাপড়ার সময় বিএনসিসিতে যোগ দেন। সেখানেই ফেন্সিং ক্লাবে যোগ দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। পরে এই ক্লাবের নিয়মিত খেলোয়াড় হয়ে জাতীয় পর্যায়ে অংশ নিয়ে সাফল্য অর্জন করেন।

তিনি আরও জানান, তার স্বপ্ন এখন আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণ করা এবং দেশের জন্য একটি স্বর্ণ অর্জন করা। যদিও এটি সহজ নয়, তারপরও নিজেকে যোগ্য করে গড়ে তুলতে নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করে যাবেন।

ঢাকার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ১৫ নভেম্বর থেকে শুরু হয় বঙ্গবন্ধু অষ্টম প্রেসিডেন্ট কাপ ফেন্সিং টুর্নামেন্ট (তরবারি যুদ্ধ)। গত ১৯ নভেম্বর পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়। চার দিনব্যাপী টুর্নামেন্টে অংশ নেয় মোট ১৪টি ক্লাবের দুই শতাধিক প্রতিযোগী। প্রতিযোগিতায় ১০টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৭টি তাম্রসহ মোট ২৩ টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফেন্সিং দল।

এ ছাড়া ১টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৩টি তাম্র পদক অর্জনের মাধ্যমে রানার্স-আপ হয় মিরপুর ফেন্সিং ক্লাব। প্রতিযোগীদের মাঝে বাঙলা কলেজ থেকে অংশ নিয়ে সুমাইয়া আক্তার মিম ফেন্সিয়ে ব্রোঞ্জপদক অর্জন করেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর