২২ নভেম্বর, ২০২৩ ১৯:৪৪

চরমোনাইর শততম বার্ষিক মাহফিল শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চরমোনাইর শততম বার্ষিক মাহফিল শুরু

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, দুনিয়া হলো মাকাল ফলের মত। এই ক্ষণস্থায়ী দুনিয়ার পাগল হয়ে চিরস্থায়ী আখিরাতকে নষ্ট করা যাবে না। দুনিয়ার সকল মানুষই পাগল। কেউ পদ-পদবীর জন্য পাগল, কেউ এমপি-মন্ত্রী হওয়ার পাগল। কিন্তু একদল আছে মাওলা পাকের পাগল। চরমোনাই মাহফিল মূলত মানুষকে মাওলা পাকের পাগল বানিয়ে ছেড়ে দেয়। 

বুধবার বাদ জোহর চরমোনাই ময়দানে শততম বার্ষিক মাহফিলের উদ্বোধনী বয়ানে এসব কথা বলেন তিনি। 

পীর সাহেব বলেন, দুনিয়ার সকল মানুষ এমনকি রাজা-বাদশা এবং রাস্তার ফকির সবাই বিবস্ত্র অবস্থায় দুনিয়ার জমিনে জন্মগ্রহণ করেন। আবার দুনিয়ার সফর শেষে কবর পথেও একই অবস্থা তথা তিন টুকরা সাদা কাপড় নিয়ে বিদায় নিতে হয়। দুনিয়ায় ভাগ্যক্রমে কেউ ধনবান হয়ে চিরস্থায়ী জগতে জান্নাতের নাজ নিয়ামত থেকে বঞ্চিত হওয়া যাবে না। দুনিয়ার সময়টাকে কাজে লাগিয়ে চিরস্থায়ী জগতের সামান জোগাড় করতে হবে।

মাহফিলের ২য় দিন বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় ওলামা সম্মেলন এবং শুক্রবার ৩য় দিন সকাল ১০টায় ইসলামী ছাত্র আন্দোলনের গণজমায়েত অনুষ্ঠিত হবে।  শনিবার সকাল ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে। এরবার চরমোনাইর মাহফিল শত বছরে পদার্পন করেছে বলে জানিয়েছে মাহফিল আয়োজক কমিটি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর