৩ ডিসেম্বর, ২০২৩ ২১:১২

কিশোরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রবিবার কিশোরগঞ্জের ছয়টি আসনের মধ্যে তিনটি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। যাচাই বাছাইয়ে আওয়ামী লীগের একজন প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। 

রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। 

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম (স্বতন্ত্র), শরীফ আহমেদ সাদী (স্বতন্ত্র) ও আবুল কাসেম (বাংলাদেশ কংগ্রেস)। 

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন (স্বতন্ত্র), আশরাফ আলী (গণতন্ত্রী পার্টি) ও আহসান উল্লাহ (তৃণমূল বিএনপি)। 

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে নাসিরুল ইসলাম খান আওলাদ (আওয়ামী লীগ), শামীম আহমেদ (স্বতন্ত্র), রুবেল মিয়া (স্বতন্ত্র) ও ব্যারিস্টার গোলাম কবীর ভূঁইয়া (স্বতন্ত্র)। 

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে কিশোরগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন হলফনামায় মামলা ও ঋণের তথ্য গোপন করা এবং কিশোরগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদ মামলার তথ্য গোপন করায় প্রার্থিতা বাতিল করা হয়েছে। অন্যদের ক্ষেত্রে দাখিলকৃত একশতাংশ ভোটার তালিকায় গড়মিল থাকায় বাতিল করা হয় বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম।
 
সোমবার কিশোরগঞ্জের ৪, ৫ ও ৬ আসনের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর