৩ ডিসেম্বর, ২০২৩ ২২:৫২

মুন্সীগঞ্জে মাহী বি চৌধুরীসহ ৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে মাহী বি চৌধুরীসহ ৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

প্রতীকী ছবি

বর্তমান সংসদ সদস্যসহ মুন্সীগঞ্জের ৩ টি আসনে মনোনয়ন বাতিল হয়েছে ৮ প্রার্থীর। তবে বৈধতা পেয়েছেন জেলার ৩ টি আসনের আওয়ামী লীগ দলীয় ৩ প্রার্থীসহ ২৪ জন। রবিবার দিনব্যাপী জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষ এমন তথ্য পাওয়া গেছে। 

জেলা রিটানিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আলহাজ্ব মহিউদ্দিন আহম্মেদ এর মনোনয়ন বৈধতা পেলেও জামিনদার হিসেবে ঋণ খেলাপির দায়ে  বিকল্প ধারার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মাহী বি চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

এছাড়াও একই আসনে এক শতাংশ সমর্থন তালিকায় গরমিলের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী ও ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির ও প্রস্তাবকারীর নির্বাচনী এলাকা মুন্সিগঞ্জ-১ আসনের ভোটার না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনএফ এর প্রার্থী মো. ফরিদ হোসেনের।

অপর দিকে মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গিবাড়ি) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলির মনোনয়নপত্র বৈধ হয়েছে। তবে সমর্থন তালিকায় গরমিলের অভিযোগে মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনার। আয়কর রিটার্ন এবং নতুন ব্যাংক একাউন্টের তথ্য দাখিল না করায় বাতিল হয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট) নূরে আলম সিদ্দীকির।

আয়কর রিটার্ন দাখিল না করায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট- বিএনএফ'র মো. বাচ্চু শেখ ও শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল না করায় বাতিল হয়েছে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী কামাল খাঁনের।

এদিকে মুন্সীগঞ্জ-৩ (সদর -গজারিয়া) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান এমপি অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস ও স্বতন্ত্র প্রার্থী সদ্য পদত্যাগকৃত মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মো. ফয়সাল বিপ্লবসহ ১০ জনের মনোনয়নপত্র বৈধ হলেও আয়কর রিটার্ন দাখিল না করায় বাতিল হয়েছে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ এর প্রার্থী মমতাজ সুলতানা আহমেদের।

এর আগে জেলার ৩ টি আসনে ৩২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। রবিবার যাচাই-বাছাই শেষে ৩ টি আসনের মধ্যে বিভিন্ন অভিযোগ ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করে জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন।  


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর