৪ ডিসেম্বর, ২০২৩ ১৮:৪৭

হবিগঞ্জে ৩ আসনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জে ৩ আসনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জের ৪টি আসন থেকে মোট ৪০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সোমবার সকাল থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত চলে মনোনয়ন পত্র যাচাই বাছাই কার্যক্রম। মনোনয়ন পত্র যাচাই বাছাই কার্যক্রমে অংশ নেন হবিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেবী চন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। যাচাই বাছাই শেষে মোট ৪০ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। 

বাতিলকৃত প্রার্থীরা হলেন- হবিগঞ্জ- (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মুশতাক আহমেদ, হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর, শায়েস্তাগঞ্জ ও লাখাই) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন আহমেদ, একই আসনের বাংলাদেশ জাতীয় কংগ্রেস এর প্রার্থী মোছাঃ সায়েমা বেগম ও হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মোঃ জামাল হোসেন। 

হবিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেবী চন্দ বলেন, স্বতন্ত্র প্রার্থী মুশতাক আহমেদ, আশরাফ উদ্দিন আহমেদ ও মোঃ জামাল হোসেন ১ পার্সেন্ট ভোটারদের সিগনেচারে যাচাই বাছাই সঠিক ভাবে প্রমাণিত না হওয়ায় বাতিল ঘোষণা করা হয়েছে। 

এছাড়াও বাংলাদেশ জাতীয় কংগ্রেস এর প্রার্থী মোছাঃ সায়েমা বেগমের দলীয় চূড়ান্ত মনোনয়নপত্র না পাওয়ায় তার মনোনয়নপত্র বালিত ঘোষণা করা হয়। যদি বাতিল হওয়া প্রার্থীদের আপিল করার সুযোগ রয়েছে। তবে হবিগঞ্জ-১ আসন থেকে কোন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি। 


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর