৭ ডিসেম্বর, ২০২৩ ১৬:৫৪

ফুলপুরে ৬৩ হাজার শিশুকে ‘এ’ প্লাস ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে ৬৩ হাজার শিশুকে ‘এ’ প্লাস ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে

ময়মনসিংহের ফুলপুরে আগামী ১২ ডিসেম্বর ৬৩ হাজার ১৪৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল ও ১১ থেকে ৫৯ মাস বয়সী শিশুদেরকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

এর ফলে শিশুদের রাতকানা রোগ ও মৃত্যু ঝুঁকি কমবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর বিষয়ে বৃহস্পতিবার দুপুর ১২টায়  ফুলপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক অবহিতকরণ ও কর্মপরিকল্পনা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান। ফুলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন কবীরের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ফুলপুর থানার ওসি আবুল খায়ের সোহেল, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্যাহ আল বাকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম, চাঁনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, সিনিয়র সাংবাদিক এটিএম রবিউল করিম রবি  প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এই ক্যাম্পেইনের আয়োজন করে। কর্মসূচি বাস্তবায়ন করবে জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়। এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন কবীর বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৩২৭ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৫৬ হাজার ৮১৬ জন শিশুকে একটি করে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। ফুলপুর বাসস্ট্যান্ড, উপজেলা চত্বর, থানা এলাকা ও পৌরসভাসহ উপজেলার প্রায় ৩০০ পয়েন্টে ১২ ডিসেম্বর সকাল ৯টা থেকে এসব ক্যাপসুল খাওয়ানো শুরু হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর