৯ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৩

৩ দিন নিখোঁজের পর কিশোরকে গভীর ট্যাংক থেকে জীবিত উদ্ধার

ফেনী প্রতিনিধি

৩ দিন নিখোঁজের পর কিশোরকে গভীর ট্যাংক থেকে জীবিত উদ্ধার

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ফেনীর সোনাগাজীতে তিন দিন ধরে নিখোঁজ মানসিক ভারসাম্যহীন এক কিশোরকে ২৫ ফুট গভীর পানির ট্যাংক থেকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। 

শুক্রবার (০৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সোনাগাজী  উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের বহদ্দারহাট এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। মানসিক ভারসাম্যহীন দুর্জয় চন্দ্র দাস (১৯) ওই এলাকার মিধুল চন্দ্র দাসের ছেলে।

সোনাগাজী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিল আহমেদ খান বলেন, পানি উন্নয়ন বোর্ডের সেচপাম্পের পানির ট্যাংকিতে এক ব্যক্তি আটকা পড়েছেন- এমন খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। ট্যাংকে নেমে তিন দিন ধরে আটকে পড়া দুর্জয়কে উদ্ধার করে উপরে নিয়ে আসে। তাকে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দুর্জয়ের মা প্রার্থনা রাণী দাস বলেন, গত বুধবার বেলা ১১টার দিকে ছেলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। নিখোঁজ হওয়ার পর সোনাগাজী মডেল থানায় অবগত করা হয়। আমার ছেলে পানির ট্যাংকিতে আটকে আছে- আজ দুপুরে স্থানীয়দের কাছে এ কথা শুনে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেই। পরে তারা আমার ছেলেকে জীবিত উদ্ধার করেন। 

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. উম্মে ফাতেমা জানান, দুর্জয় চন্দ্র দাস নামে একজনকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। প্রাথমিক চিকিৎসা শেষে ছেলেটির পরিবার তাকে বাড়ি নিয়ে যায়। দুর্জয় তিন দিন ধরে খাবার না খাওয়ার কারণে অনেকটা দুর্বল হয়ে পড়ে। বর্তমানে তার চিকিৎসা চলছে। তিনি আশঙ্কামুক্ত।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর