শিরোনাম
১৬ ডিসেম্বর, ২০২৩ ২০:৩৩

ফেরিওয়ালা ওমর আলীর ২৫ হাজার টাকার পতাকা বিক্রি

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ফেরিওয়ালা ওমর আলীর ২৫ হাজার টাকার পতাকা বিক্রি

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বিজয়ের মাস উপলক্ষে ডিসেম্বর মাসে ফেরি করে জাতীয় পতাকা বিক্রি করছেন ওমর আলী নামের এক ফেরিওয়ালা। 

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে টাঙ্গাইলের সখীপুর উপজেলা মাঠে বাঁশের মাথায় বিভিন্ন আকারের পতাকা বেঁধে, বিজয় দিবস লেখা মাথায় বাঁধার ফিতা, হাতে নিয়ে কিংবা যানবাহনে রাখার জন্য ছোট্ট জাতীয় পতাকা ফেরি করার দৃশ্য চোখে পড়ে।  ডিসেম্বর মাসের শুরু থেকেই এই উপজেলার বিভিন্ন হাট বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনা দিয়ে পতাকা বিক্রি করে আসছেন বলে জানান ওমর আলী।

সরেজমিনে দেখা যায়, দেশপ্রেমে উদ্ধুদ্ধ করতে অদ্রিতা নামের এক শিশুর হাতে ছোট্ট পতাকা তুলে দিচ্ছেন তার পিতা। এসময় অপর একজন ছোট ভাইকে কিনে দিলেন ‘বিজয় দিবস’ লেখা মাথায় বাঁধার ফিতা এবং বড় পতাকা কেনার জন্য দরদাম করছেন বিক্রেতার সাথে। মাথার ফিতা ও জাতীয় পতাকা হাতে নিয়ে অনেক আনন্দিত হয় শিশুরা।  

সাইফুল ইসলাম সানি বলেন, সবাই অফিসের জন্য পতাকা নেয়। আমি বাড়িতে রাখার জন্য ১৫০ টাকা দিয়ে মাঝারি সাইজের একটি পতাকা কিনে নিলাম।   

বেশ কয়েক দিন ধরে মোটরসাইকেল, অটো রিকশা ও শিক্ষার্থীরা তাদের বাইসাইকেলের মধ্যে ছোট্ট জাতীয় পতাকা লাগিয়ে ঘোড়াঘুড়ির দৃশ্য ছিলো চোখে পড়ার মতো। এছাড়া সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবহৃত পতাকা পরিবর্তন করতে নতুন পতাকা ক্রয় করেছেন কেউ কেউ। 

পতাকা বিক্রেতা ওমর আলী বলেন, মাদারীপুর থেকে পতাকা বিক্রি করতে করতে সখীপুরে এসেছি। এই ডিসেম্বর মাস জুড়ে জাতীয় পতাকা বিক্রি করবো। গত পনেরো দিনে প্রায় ২০-২৫ হাজার টাকার পতাকা বিক্রি করা হয়েছে। অন্যান্য জিনিস ফেরি করে বিক্রি করার চেয়ে পতাকা বিক্রি করাটা অনেক সম্মানের ও আনন্দের বলে মনে করি। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর