১৭ ডিসেম্বর, ২০২৩ ১৬:০৭

বরিশালে নির্বাচন কার্যালয় অভিমুখে বাম জোটের মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নির্বাচন কার্যালয় অভিমুখে বাম জোটের মিছিলে পুলিশের বাধা

একতরফা প্রহসনের নির্বাচনী তফসিল বাতিলসহ আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবিতে বরিশালে নির্বাচন কার্যালয়মুখে বাম জোটের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। 

রবিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক বিক্ষোভ সমাবেশ করে বাম গণতান্ত্রিক জোট। জেলা বাম গণতান্ত্রিক জোটের আহ্বায়ক অধ্যাপক শাহ আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জোটের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী সহ অন্যরা। 

সমাবেশ শেষে নেতাকর্মীরা নগরীর নথুল্লাবাদ অভিমুখে বিক্ষোভ মিছিল শুরু করলে তাদের বাধা দেয় পুলিশ। এ সময় বাম জোটের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাদানুবাদ হয়। বাধা উপক্ষো করে তারা মিছিল করার চেষ্টা করলে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটকে দেয়। 

এ সময় বিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার ফজলুল করিম বাম জোট নেতৃবৃন্দদের কথা বলে তাদের শান্ত করেন এবং পুলিশ প্রহরায় সংক্ষিপ্ত আকারে মিছিল করার অনুমতি দেন। 

এ বিষয়ে বিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার ফজলুল করিম বলেন, আসন্ন জাতীয় নির্বাচনের পূর্বে দেশে কোথাও কোন মিছিল-মিটিং সভা-সমাবেশ না করার জন্য ইসি থেকে আদেশ জারি হয়েছে। এ কারণে পুলিশ বাম জোটকে মিছিল না করার অনুরোধ করেছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর