শিরোনাম
১৮ ডিসেম্বর, ২০২৩ ২০:০৯

শওকতের ‌‘ঈগল’ নিয়ে আপত্তি

কুমিল্লা প্রতিনিধি

শওকতের ‌‘ঈগল’ নিয়ে আপত্তি

প্রতীক হাতে শওকত মাহমুদ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লায় ১১টি আসনে ৮৮ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু মুশফিকুর রহমান। এ সময় স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক বরাদ্দ নিয়ে হট্টগোল হয়। স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক হিসেবে চাওয়া ছিল ঈগল।

সোমবার কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদ হোসেন, আবু জাহের ও বিএনপির বহিষ্কৃত নেতা শওকত মাহমুদ ঈগল প্রতীকের আবেদন করেন। পরে শওকত মাহমুদকে ঈগল প্রতীক বরাদ্দ দেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আবু জাহের ও সাজ্জাদ হোসেন আপত্তি জানান। তাদের আপত্তির জবাবে জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, শওকত মাহমুদ আগের দিন আবেদন করেছেন, তাই তাকে ঈগল প্রতীক বরাদ্দ দিয়েছি। এর পরিপ্রেক্ষিতে স্বতন্ত্র প্রার্থী আবু জাহের বলেন, আমাদের বললে আমরাও আগের দিন আবেদন করতাম। আপনারা তথ্য গোপন করেছেন।

এসময় সাজ্জাদ হোসেনকে কৌতুক করে বলতে শোনা যায়, শওকত মাহমুদের মনোনয়নপত্রেও কোনো ভুল ছিল না, এখন প্রতীকও পেয়ে যাচ্ছেন, তাকে মনে হয় পাস করাবেও! পাশ থেকে আরেকজনকে বলতে শোনা যায়, ‌‘মার্কা যেমনে হইছে, রেজাল্টও তেমনই হবে।’

এদিকে, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ও নিজাম উদ্দীন ঈগল প্রতীক দাবি করেন। এ সময় রিটার্নিং কর্মকর্তা লটারি করেন। এতে ঈগল প্রতীক পান নিজাম উদ্দীন। নিজাম উদ্দীন বলেন, আমি আগে থেকেই ঈগল নিয়ে প্রচারণা শুরু করেছি। তখন জেলা প্রশাসক বলেন, আমি জানলে অবশ্যই আপনাকে জরিমানা করতাম।

এদিকে, সদর আসনে একাধিক স্বতন্ত্র প্রার্থী না থাকায় সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা তার পছন্দের ঈগল প্রতীক পান।

কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনে ঈগল প্রতীক পেয়েছেন মেঘনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি স্বতন্ত্র প্রার্থী শফিকুল আলম। তিনি বলেন, হোমনা-মেঘনার মানুষ তাদের অধিকার প্রতিষ্ঠায় আমাকে বিজয়ী করবেন। আশা করি নির্বাচন সুষ্ঠু হবে।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদ ঈগল প্রতীক পেয়েছেন। তিনি বলেন, আমার বিশ্বাস নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবেই হবে। ভোটাররা ভোট দিতে পারলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু মুশফিকুর রহমান বলেন, যাদের প্রতীক বরাদ্দ দিয়েছি, তাদের সবাইকে সতর্ক করে দিয়েছি। তারা যেন প্রচার-প্রচারণায় আচরণবিধি লঙ্ঘন না করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর