২৩ ডিসেম্বর, ২০২৩ ১৯:২২

রাজবাটী দরবার হলে নবান্ন উৎসব ও মিলনমেলা

দিনাজপুর প্রতিনিধি

রাজবাটী দরবার হলে নবান্ন উৎসব ও মিলনমেলা

দিনাজপুরের ঐতিহাসিক রাজবাটী দরবার হলে নানা আয়োজনে বাঙালির ঐতিহ্যবাহী নবান্ন উৎসব ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুরের আয়োজনে এবং রাজবাটী দোলনচাঁপা সংগীত বিদ্যালয়ের সহযোগিতায় জোটভুক্ত ২৬টি সংগঠনের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হয় এই নবান্ন উৎসব ও মিলনমেলা।

গান-নাচ-কবিতা আবৃত্তির পাশাপাশি নাটক মঞ্চস্থ হয়। নাটকে রাজা জগদীশ চন্দ্র রায়ের ভূমিকায় বিধান দত্ত ও রাণী স্নেহলতার ভূমিকায় মাসুমা খাতুন রাজবাড়ির জরাজীর্ণ অবস্থার পরিবর্তনের জন্য উপস্থিত সুধিজনকে অনুরোধ করেন। দিনাজপুরের ঐতিহ্যবাহী রাজবাটীকে সংরক্ষণের জন্য সবাইকে শপথ নেওয়ার অনুরোধ করেন।

সম্মিলিত সাস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রহমত উল্লাহ রহমত।

নবান্ন উৎসবে উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিদ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, দেবাশীষ ভট্টাচার্য, মিহির ঘোষ, ড. মাসুদুল হক, রবিউল আউয়াল খোকা, তাপস মজুমদার, নেযাম উদ্দিন রয়েল, অধ্যক্ষ মোজাম্মেল বিশ্বাস, মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন, রাশেদ পারভেজ, ড. টিটো রেদওয়ান, সিফাত-ই-জাহান শিউসহ ২৬টি জোটভুক্ত সংগঠনের নেতৃবৃন্দ। এ ছাড়া ছিলেন কোষাধ্যক্ষ প্রদীপ ঘোষ, সহ-সাধারণ সম্পাদক সনৎ চক্রবর্তী লিটু প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর