২৪ ডিসেম্বর, ২০২৩ ১৮:১১

প্রার্থীর কাছে পাওনা টাকা চাওয়ায় ভোটারকে মারধর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

প্রার্থীর কাছে পাওনা টাকা চাওয়ায় ভোটারকে মারধর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস স্বাধীন ফিরোজ (ঈগল প্রতিকের) প্রচারণাকালে তার কাছে পাওনা টাকা চাইতে যাওয়ায় এক ভোটারকে মারধরে আহত করেছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার সন্ধ্যায় আদমদীঘি উপজেলার বিহিগ্রামের রফিকুল ইসলাম আনজু নামের ওই ব্যক্তি থানায় লিখিত অভিযোগ করেন। তবে প্রার্থী ফেরদৌস স্বাধীন ফিরোজ অভিযোগটি অস্বীকার করে বলেন, তার কর্মী-সমর্থকের উপর হামলার ঘটনায় তিনিও থানায় পাল্টা অভিযোগ করেছেন।

অভিযোগে সূত্রে জানা যায়, গত শুক্রবার সন্ধ্যায় ৭টায় ফেরদৌস স্বাধীন তার কর্মী সমর্থকদের নিয়ে বিহিগ্রাম স্কুল এলাকায় ঈগল প্রতীকের প্রচারনা চালাচ্ছিলেন। এসময় পাওনাদার রফিকুল ইসলাম আনজু ওই প্রার্থীর কাছে থেকে পাওনা টাকা চাইলে তিনি টাকা দিতে অস্বীকার করেন। সেখানে তর্কবিতর্কের একপর্যায়ে প্রার্থী ফেরদৌস স্বাধীনের সমর্থক আফজাল হোসেন তাকে ধাক্কা মেরে ফেলে দেন। তার ছেলে আরিফুল ইসলাম আলিফ বাবাকে (আনজু) রক্ষার জন্য এগিয়ে আসলে ঈগল প্রতিকের অজ্ঞাতনামা আরো কয়েকজন কর্মী-সমর্থক লাঠিসোটা দিয়ে তাকেও এলোপাথারিভাবে মারপিট করে আহত করেন। আহত আলিফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

অভিযোগকারী রফিকুল ইসলাম আনজু জানান, আমার মেয়ের চাকরির জন্য ফেরদৌস স্বাধীন ফিরোজকে ৮ থেকে ১০ বছর আগে দুই লাখ টাকা প্রদান করি। পরবর্তীতে তিনি আমার মেয়েকে চাকরি দিতে ব্যর্থ হয়। টাকা চাইতে গেলে তালবাহনা করতেন। তিনি এলাকায় ভোট করতে এসেছে শুনে তার কাছে টাকা চাইতে গেলে আমাদের মারপিট করেন।

প্রার্থী ফেরদৌস স্বাধীন ফিরোজ জানান, আনজু চাকরির জন্য আমাকে কোনো টাকা পয়সা দেননি। নির্বাচনি প্রচারণাকালে তারা আমার এক সমর্থককে মারপিট এবং ছয়টি মোটরসাইকেল ভেঙে ফেলছেন। তারা টাকা পেলে মামলা করতে পারেন। কিন্তু তারা প্রতিপক্ষ প্রার্থীর ভোট করছেন এজন্য ভোটের মাঠে আমার জনপ্রিয়তা নষ্ট করতে এমন ঘটনা ঘটিয়েছেন। 

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, দুটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর