২৬ ডিসেম্বর, ২০২৩ ১৮:৩০

বেলকুচিতে বোমা বিস্ফোরণে নিহতের ঘটনায় মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি

বেলকুচিতে বোমা বিস্ফোরণে নিহতের ঘটনায় মামলা

নির্বাচনে বড় ধরনের নাশকতা সংঘটিত করতে সিরাজগঞ্জের বেলকুচিতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে ফজলু সেখ (৪৫) নামে এক ব্যক্তি নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে নিহত ফজলু সেখের ছোট ভাই বিপুল রহমান বাদী হয়ে বেলকুচি থানায় মামলা করেছেন।

মামলায় সিরাজগঞ্জ-৫ আসনের নৌকা প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলের সমর্থক শ্রমিকলীগ নেতা মোতালেব সরকারকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করা হয়েছে। নিহত ফজলু সেখ কুষ্টিয়া সদর উপজেলার মিলপাড়া গ্রামের তোফাজ্জল শেখের ছেলে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিছুর রহমান জানান, সোমবার রাতে নিহতের ভাই, ছেলে, মেয়ের জামাই থানায় এসেছিলেন। নিহতের ভাই বিপুল রহমান বাদী হয়ে মোতালেব সরকারের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিকে গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুর ২টার দিকে সুবর্ণসাড়ার মোতালেব সরকারের বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এলাকাবাসী সেখানে জড়ো হলেও বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি। তবে বিস্ফোরণের কিছুক্ষণ পর কালো রঙের একটি মাইক্রোবাসে আহত অবস্থায় দুজনকে নিয়ে যেতে দেখেছিল স্থানীয়রা। এর তিনদিন পর গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফজলু শেখের মৃত্যু হলে ঘটনা প্রকাশ পেতে শুরু করে। চিকিৎসকরা বোমা বিস্ফোরণেই তার মৃত্যু উল্লেখ করেন। মৃত্যুর তিনদিন পর মামলাটি রেকর্ড করে বেলকুচি পুলিশ।

এদিকে, গত রবিবার সিআইডির পরিদর্শক মোহাইমিনুল সরকারের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল মোতালেব সরকারের বাড়ি পরিদর্শন করে নিশ্চিত হন, সেখানে বোমা বিস্ফোরণের ঘটনাই ঘটেছিল। তবে ঘটনার পরপরই আলামত নষ্ট করা হয়েছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত টাইলস বাড়ির পাশের খালে ফেলে দেওয়া হয়েছে। মেঝেতে নতুন টাইলস বসানো হয়েছে।

সিআইডির পরিদর্শক মোহাইমিনুল সরকার জানান, মূলত সিআইডি ছায়া তদন্ত করেছে। ওই বাসায় গিয়ে খোঁজাখুঁজি করে খালের পানি থেকে বিস্ফোরণের কিছুটা আলামত উদ্ধার করেছে। মামলা দায়েরের পর আলামতগুলো থানায় হস্তান্তর করা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা হচ্ছে, সেখানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আলামতগুলো ল্যাবে পরীক্ষার পর প্রকৃত ঘটনা জানা যাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর