২৭ ডিসেম্বর, ২০২৩ ১৬:১৬

হেভিওয়েট প্রার্থী বলে কিছু নেই : ইসি রাশেদা

গাইবান্ধা প্রতিনিধি

হেভিওয়েট প্রার্থী বলে কিছু নেই : ইসি রাশেদা

কথা বলছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর পরিবেশে নিরপেক্ষতার সাথে হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

বুধবার দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রসাশনের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় গাইবান্ধার ৫টি সংসদীয় আসনের ৩৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী অংশ নেন।

রাশেদা সুলতানা বলেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন একবারেই দোড়গোরায়। নির্বাচন কমিশন কেন এখানে আসছে তা আপনাদের মাঝে খোলাসা করা দরকার। এর আগে কোনো নির্বাচনে মাঠ পর্যায়ে এভাবে বসা হয়নি। দ্বাদশ নির্বাচনে নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠপর্যায়ে প্রশাসনের সাথে কথা বলছি। কারণ, নির্বাচনটা সমন্বয়ের ব্যাপার। সমন্বয় না থাকলে নির্বাচন করা সম্ভব না। শুধু নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশনের অধিনস্ত কর্মকর্তা কর্মচারীদের এত বড় একটা নির্বাচন করা সম্ভব না। এখানে সকলের সহযোগিতা প্রয়োজন। বিভিন্ন এলাকায় গিয়ে মতবিনিময় করার উদ্দেশ্য নির্বাচন সংশ্লিষ্টদের সাথে বিভিন্ন দপ্তরে লিংক করে দেওয়া। যাতে করে সমন্বয় করা যায়।

ইসি বলেন, এজন্যই নির্বাচন কমিশন এখানে এসেছে। সবার সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে কমিশন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা বলেন বলেন, এ নির্বাচনে ক্ষমতাধর, হেভিওয়েট প্রার্থী বলে কিছু নেই। প্রার্থী প্রার্থীই। সবাই সমান। 

সভায় সভাপতিত্ব করেন গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী নাহিদ রসুল, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। এতে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল হক, গাইবান্ধা পুলিশ সুপার কামাল হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর