২ জানুয়ারি, ২০২৪ ২২:৩১

ঝালকাঠি-১ আসন : প্রচারণা জমে উঠেছে সাবেক দুই বিএনপি নেতার

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠি-১ আসন : প্রচারণা জমে উঠেছে সাবেক দুই বিএনপি নেতার

শাহজাহান ওমর ও আবুল কাশেম ফখরুল ইসলাম

ঝালকাঠি-১ আসনে সাবেক দুই বিএনপি নেতার প্রচারণা জমে উঠেছে। নৌকার আলোচিত প্রার্থী বিএনপি থেকে বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর ও বিএনপি চেয়ারপারসনের সাবেক ব্যক্তিগত আইনজীবী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল ইসলাম গণসংযোগ করছেন।

জাকের পার্টির প্রার্থী আবু বকর সিদ্দিক প্রচারণায় থাকলেও জাতীয় পার্টির প্রার্থী লায়ন এজাজুল হকসহ অন্য প্রার্থীদের মাঠে দেখা মেলেনি। তাদের কিছু পোস্টার-ব্যানার দেখা গেলেও মাঠে নেই তারা।

অভিযোগ রয়েছে, নির্বাচনি এলাকার অধিকাংশ ভোটাররা প্রার্থীদের চেনেন না। নৌকা প্রতীক ছাড়া সেন্টার কমিটিও নেই অন্য প্রার্থীদের। খুব একটা প্রচার-প্রচারণায় নেই তারা। নৌকা প্রতীকের এম শাহজাহান ওমর দুই উপজেলায় চষে বেড়াচ্ছেন। রবিবার থেকে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আবুল কাশেম ফখরুল ইসলাম গণসংযোগ ও উঠান বৈঠক করে চলছেন। বাড়ি বাড়ি ও হাট বাজারে গিয়ে ট্রাক প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

ভোটাররা মনে করছেন, এ আসনে মূলত লড়াই হবে শাহজাহান ওমর ও স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ফখরুল ইসলামের সাথে। তারা দু’জনই বিএনপির সাবেক নেতা। তাই তাদের নিয়েই আলোচনা চলছে সর্বত্র। নির্বাচনের কিছুদিন আগে আবুল কাশেম ফখরুল ইসলাম ঢাকায় সংবাদ সম্মেলন করে বিএনপি ছেড়ে নির্বাচনে অংশ গ্রহণের ঘোষণা দেন। অন্যদিকে, বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শাহাজাহান ওমর বীর উত্তম মনোনয়ন দাখিলের শেষ দিনে নাটকীয়ভাবে নৌকা প্রতীকে তার মনোনয়ন দাখিল করেন।

এদিকে, জাকের পার্টির প্রার্থী আবু বকর সিদ্দিক অভিযোগ করেন, নৌকার কর্মী সমর্থকরা তার পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলছে। এ ব্যাপারে তিনি নির্বাচন কমিশনে অভিযোগও দিয়েছেন। এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান ওমর মঙ্গলবার বড়ইয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে উঠান বৈঠক ও গণসংযোগ করেন।

পথসভায় শাহজাহান ওমর বলেন, এ নির্বাচনে কয়েকটি বড় দল না থাকায় ভোটার উপস্থিতি বাড়াতে হবে। অন্তত ৬০ থেকে ৮০ ভাগ ভোট প্রয়োগ করতে হবে। তাহলে এ ভোটকে বিদেশিরা বৈধতা দেবে। তাই আমাকে এমপি নির্বাচিত করতে হলে সবাই ৭ জানুয়ারি নৌকা প্রতীকে ভোট দিতে আসবেন।

এদিকে, স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল ইসলাম সোমবার রাজাপুর উপজেলা সদরের বাইপাস মোড় এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি পথচারী, যানবাহনের চালক ও দোকানে গিয়ে ব্যবসায়ীদের হাতে লিফলেট তুলে দেন। পরে তিনি মোটরসাইকেল বহর নিয়ে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগকালে তার সঙ্গে স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। বক্তব্য রাখেন কয়েকটি পথসভায়।

ব্যারিস্টার ফখরুল ইসলাম বলেন, এ আসনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আশা করি সরকার সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করবে। সুষ্ঠু নির্বাচন হলে জনগণ যোগ্য প্রার্থী হিসেবে আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করবে।

অপরদিকে, এ আসনে জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী আবু বকর সিদ্দিক সকালে রাজাপুরের বাঘরি এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি ভোটারদের হাতে লিফলেট তুলে দেন। তিনি অভিযোগ করেন, নৌকার কর্মী-সমর্থকরা তার পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলেছে। এ বিষয়ে তিনি নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে বলেও জানান তিনি। সুষ্ঠু নির্বাচন হলে তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর