৭ জানুয়ারি, ২০২৪ ১৭:১৩

ওয়েস্টমিনস্টার গভর্নমেন্ট দেশে ভোট দিয়েই সরকার পরিবর্তন করতে হয়: ঢাবি ভিসি

লক্ষ্মীপুর প্রতিনিধি:

ওয়েস্টমিনস্টার গভর্নমেন্ট দেশে ভোট দিয়েই সরকার পরিবর্তন করতে হয়: ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এএসএম মাকসুদ কামাল বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট দেওয়াটা প্রত্যেক নাগরিকের দায়িত্ব। ওয়েস্টমিনস্টার গভর্নমেন্ট দেশে ভোট দিয়েই সরকার পরিবর্তন করতে হয়। যারাই ক্ষমতায় আসবে ভোটের মাধ্যমেই আসতে হবে। তাই শত দায়িত্ব থাকা শর্তেও নাগরিক অধিকার পালন করার জন্য ভোট দিতে এসেছি। একই সঙ্গে অন্যরাও যেন ভোট দিতে উদ্বুদ্ধ হয় এজন্য নিজ কেন্দ্রে ভোট দিয়েছি।

রবিবার (৭ জানুয়ারি) সকাল ১০ টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের লাহারকান্দি ফরিদিয়া প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে পরিবারের সদস্যদের নিয়ে ভোট প্রয়োগ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই নির্বাচনে মানুষ ভোট কেন্দ্রে আসছে। তারা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছে। নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

এর আগে রবিবার সকাল ৮ টায় লক্ষ্মীপুরের ৪টি আসনে ৪৭৭টি ভোটকেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকেল ৪ টা পর্যন্ত। সকালে ভোট শুরু সময় ভোটারদের কেন্দ্রে লাইন ধরে দাঁড়িয়ে ভোটের জন্য অপেক্ষা করতে দেখা যায়। এ ছাড়াও, আইনশৃঙ্খলা বাহিনীর জোরালো উপস্থিতিও দেখা গেছে।

এবার লক্ষ্মীপুরের ৪টি সংসদীয় আসনে ভোটার সংখ্যা ১৪ লাখ ৯৬ হাজার ৫৯৬। তাদের মধ্যে নারী ভোটার ৭ লাখ ২২ হাজার ৩৯৯, পুরুষ ভোটার ৭ লাখ ৭৪ হাজার ১৯৩। আর হিজড়া ভোটার ৪ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩১ জন প্রার্থী। এর মধ্যে ২ জন প্রার্থী ইতোমধ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর