৭ জানুয়ারি, ২০২৪ ১৭:১৮

বিচ্ছিন্ন ঘটনা ছাড়া যশোরের ছয় আসনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, যশোর

বিচ্ছিন্ন ঘটনা 
ছাড়া যশোরের ছয় আসনে 
শান্তিপূর্ণ ভোটগ্রহণ

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া যশোরের ছয়টি আসনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে যশোর-১ আসনে (শার্শা উপজেলা) স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ট্রাক প্রতীকের প্রার্থী বেলা ১১টায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। বেনাপোলে নিজ বাড়ির সামনে তিনি সাংবাদিকদের বলেন, ‘এই নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের বিরাট একটি জনগোষ্ঠী, নেতা-কর্মীদের আঘাত ও অপমান এবং ভোটারদের অসম্মান আমার কাছে যৌক্তিক মনে হয়নি। নির্বাচনটা প্রশ্নবিদ্ধ করা হয়েছে সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যেই। এই প্রশ্নবিদ্ধ ও ভোটারবিহীন নির্বাচন থেকে আমি নিজেকে সরিয়ে নিচ্ছি’।

তিনি অর্ধশতাধিক কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া, তার অনুসারী নেতা-কর্মীদের মারধর করারও অভিযোগ করেন। যদিও নৌকা প্রতীকের প্রার্থী শেখ আফিল উদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, কেন্দ্রে কেন্দ্রে এজেন্ট দেওয়ার মতো পর্যাপ্ত নেতা-কর্মী, সমর্থকই ট্রাক প্রতীকের প্রার্থীর নেই।

এদিকে সকালের দিকে  যশোর-৫ (মনিরামপুর উপজেলা) আসনে কৃষ্ণবাটি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষক লীগের সহসভাপতি এসএম ইয়াকুব আলীর সমর্থক মশিউর রহমান ও সাধন দাসকে কুপিয়ে জখম করে নৌকা প্রতীকের সমর্থকরা। তাদের মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী আহতদের দেখতে হাসপাতালে যান। এ সময় তিনি বলেন, নৌকা প্রতীকের লোকজন বিভিন্ন স্থানে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দিচ্ছে, তার কর্মী-সমর্থকদের মারপিট, হুমকি দিচ্ছে। এ আসনের নৌকা প্রতীকের প্রার্থী স্বপন ভট্টাচার্য  স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ অস্বীকার করে বলেন, উনি তো ভোট শুরুর আগে থেকেই অভিযোগ করে আসছেন। সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি ভালো দেখেছি।

ভোট চলাকালে যশোর-২ (ঝিকরগাছা ও চৌগাছা উপজেলা) আসনের মাটিকোমড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের দুই সমর্থককে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা। আহতরা হলেন আন্দোলপোতা গ্রামের রুবেল ও বাদশা। 

ভোটগ্রহণ শুরুর আগে সকাল সাড়ে সাতটার দিকে যশোর শহরের শংকরপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের গেটের কাছে একটি ককটেল বিস্ফোরিত হয়। এতে সেখানে দায়িত্বরত এক আনসার সদস্য সামান্য আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তবে এসব ঘটনায় যশোরের ৬টি আসনের কোথাও ভোটগ্রহণ বন্ধ থাকেনি। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর