৮ জানুয়ারি, ২০২৪ ১৭:৫০

পরাজিত প্রার্থীর কর্মীদের হামলায় নৌকার ১২ কর্মী আহত

বাগেরহাট প্রতিনিধি

পরাজিত প্রার্থীর কর্মীদের হামলায় নৌকার ১২ কর্মী আহত

বাগেরহাটের মোংলায় নির্বাচন পরবর্তী পরাজিত জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারাদারের কর্মীদের দুই দফা হামলায় বিজয়ী নৌকার প্রার্থী উপমন্ত্রী হাবিবুন নাহারের ১২ জন কর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে নাজমুল নামে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের মোংলা হাসপাতালে ভর্তি করা হয়।

মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম জানান, ভোটে নৌকার প্রার্থী উপমন্ত্রী হাবিবুন নাহার জয়লাভের খবরের পরপরই রাত ৮টার দিকে উপজেলার সোনাইলতলা ও সুন্দরবন ইউনিয়নে ঈগল প্রতীকের পরাজিত প্রার্থী ইদ্রিস আলী ইজারাদারের কর্মীরা নৌকার ৮ কর্মী নাজমুল, রবিউল শেখ, জুবায়ের সরদার, নাজমুল সরদার, তফিম সরদার, আজমল সরদার ও রবিউলকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। রাতেই আহতদের উদ্ধার করে মোংলা হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে নাজমুল নামে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর সোমবার দুপুরে মোংলা পৌরসভার শ্রমিকল্যাণ সড়ক এলাকায় ঈগল প্রতীকের কর্মীরা নৌকা প্রতীকের চার কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। নৌকার কর্মী আ. সালাম মোল্লা, শিউলী, কুলসুম ও ফারুক বয়াতীকে মোংলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসব ঘটনায় মোংলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় মোংলায় উত্তেজনা বিরাজ করছে।

নৌকা প্রতীকে নির্বাচিত এমপি বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, আমার নেতাকর্মীদের ধৈর্য ধরতে বলেছি। পুলিশকে এসব ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে বলা হলেও তারা সেটি করছেন না। এই অবস্থায় নেতাকর্মীরা কতক্ষণ ধৈর্য ধরতে পারবে, আমি তা বুঝতে পারছি না।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, রবিবার রাতে ও সোমবার দুপুরে দুটি সহিংসতার ঘটনায় এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সহিংসতায় জড়িতদের আটকে পুলিশ অভিযান চালাচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর