৯ জানুয়ারি, ২০২৪ ২৩:৩০

মাতৃত্বকালীন বিরতি শেষে সেরা ছন্দে ফিরতে চান ওসাকা

অনলাইন ডেস্ক

মাতৃত্বকালীন বিরতি শেষে সেরা ছন্দে ফিরতে চান ওসাকা

নাওমি ওসাকা

মাতৃত্বকালীন বিরতি শেষে ব্রিসবেন ওপেন দিয়ে টেনিসে ফিরেছেন নাওমি ওসাকা। ঝলক দেখাতে পারেননি খুব একটা। তিনিও বুঝতে পারছেন, সেরা ছন্দ হারিয়ে গেছে বিরতির ফাঁকে। আসছে অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে তাই বড় স্বপ্নের বুনন নেই এই জাপানির চোখে। উপভোগের মন্ত্রে হারানো সেরা ছন্দই এখন ফিরে পেতে চাইছেন চারটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা। 

আগামী ১৪ জানুয়ারি মেলবোর্ন পার্কে শুরু হবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। এই কোর্টে ২০২১ সালে দ্বিতীয় ও সবশেষ শিরোপা জিতেছিলেন ওসাকা।  মেয়ে সাইকে পৃথিবীর আলোয় আনতে গত অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে প্রত্যাহার করে নেন ওসাকা। লম্বা বিরতির পর কোর্টে ফেরা এই তারকা এবার মেলবোর্নে বাজিমাত করবেন- এমনটা ভাবা একটু বেশিই হয়ে যায়। ওসাকা নিজেও সেভাবে ভাবছেন। 

ব্রিসবেন ওপেনের দ্বিতীয় রাউন্ডে কারোলিনা প্লিসকোভার বিপক্ষে হেরে যাওয়ার পর ২৬ বছর বয়সী বরং জানালেন কোর্টে ফিরতে পেরেই তিনি খুশি। নাওমি বলেন, আমার মনে হয়, এমনকি কোর্টে নামতে পারাই আমার ব্যক্তিগত একটা জয়। কেননা, কয়েক সপ্তাহ আগেও সবার সাথে খেলতে পারব কিনা, তা নিয়ে সংশয়ে ছিলাম। যে দুটি ম্যাচ খেললাম, সেখানে নিজের কাছে প্রমাণ হয়েছে যে, আমি ঠিক পথে আছি এবং এ বছরে আমি ক্রমে আরও ভালো খেলতে পারব। আমি জানি, যদি অনুশীলন চালিয়ে যেতে পারি, পরিশ্রম করতে পারি, তাহলে যেখানে চাই পৌঁছতে পারব।

সন্তানকে সময় দেওয়া, টেনিস- সব মিলিয়ে ব্যস্ত সময় কাটে ওসাকার। এই ব্যস্ততা মানসিক স্বাস্থ্যের বিকাশে এবং সবকিছু আরও উপভোগ করতে শিখিয়েছে তাকে। নাওমি বলেন, মনে হচ্ছে, নিজেকে আরও বেশি উপভোগ করছি আমি এবং বুঝতে পারছি যে, অনেক বিষয় আছে, যেগুলো আমার নিয়ন্ত্রণে নেই। সন্তান জন্ম দেওয়ার পর কঠোর পরিশ্রম করেছি এবং মনে হচ্ছে এই মুহূর্তগুলো উপভোগ করা প্রয়োজন…আমি জানি, একজন খেলোয়াড়ের টেনিস জীবন অতটা দীর্ঘ নয়, তো, যতটা পারি, আমার উপভোগ করা উচিত।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর