১৯ জানুয়ারি, ২০২৪ ১৫:৩০

চালের দাম বাড়ায় নেত্রকোনায় মিলে ডিসির অভিযান

নেত্রকোনা প্রতিনিধি

চালের দাম বাড়ায় নেত্রকোনায় মিলে ডিসির অভিযান

হঠাৎ চালের দাম বেড়ে যাওয়ায় নেত্রকোনায় চালকগুলোতে আকস্মিক অভিযান চালিয়েছে জেলা প্রশাসন (ডিসি)। এ সময় চালকল মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

গত কয়েকদিনে হুট করে চালের দাম বৃদ্ধি পাওয়ায় গোপন খবরে শুক্রবার ছুটির দিনেও অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসক। সদর উপজেলার ফরিদপুর এলাকায় মজুমদার চালকলসহ কয়েকটি চালকলে অভিযান চালায় জেলা প্রশাসক। 

শুক্রবার সকালে পুলিশ ফোর্সসহ সংশ্লিষ্টদের সাথে নিয়ে জেলা প্রশাসক শাহেদ পারভেজ নিজে এই বিশেষ অভিযান পরিচালনা করেন। সঙ্গে ছিলেন চালকল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হারুন অর রশীদসহ ডিসি ফুড। এ সময় মজুমদার চালকলের কাগজপত্রসহ মজুদ চালের হিসাব-নিকাশ প্রাথমিকভাবে সঠিক পাওয়ায় জরিমানা ছাড়াই তাদেরকে সতর্ক করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ডিসি।

এ প্রসঙ্গে চালকল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকী বলেন, লাইসেন্সধারী ৪৯টি চালকলে কোনো সমস্যা নেই। লাইসেন্সবিহীন যেগুলো রয়েছে সেগুলো এসব করে থাকতে পারে। ধানের বাজারে নিয়ন্ত্রণ নেই বলে ধান ব্যবসায়ীদের দিকে ইঙ্গিত দেন তিনি।

এদিকে জেলা প্রশাসক শাহেদ পারভেজ জানান, বাজারে চালের দাম বাড়ার খবর পেয়ে এই অভিযান। তবে অভিযানে বাড়তি মজুদ পাননি বলেও জানান তিনি। প্রতিটি উপজেলায় এ অভিযান চলবে। ধরতে পারলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর