২২ জানুয়ারি, ২০২৪ ১৪:০৪

ভোলায় ঢেউয়ের কবলে পড়ে মালামাল বোঝাই ট্রলার ডুবি, নিখোঁজ ২

ভোলাপ্রতিনিধি

ভোলায় ঢেউয়ের কবলে পড়ে মালামাল 
বোঝাই ট্রলার ডুবি, নিখোঁজ ২

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি দল

ভোলার মেঘনা নদীতে মালামাল বোঝাই একটি ট্রলারডুবির ঘটনায় দুইজন নিখোঁজ রয়েছেন। রবিবার মধ্যরাতে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের জোরা খাল সংলগ্ন মেঘনা নদীতে ঢেউয়ের কবলে পড়ে ৭ জন নিয়ে ভাঙ্গারি মালামাল বোঝাই ট্রলারটি ডুবে যায়। এ সময় ৫ জনকে স্থানীয় জেলেরা উদ্ধার করলেও রাজ্জাক সরদার ও পারভেজ সরদার নামে দুইজন নিখোঁজ থাকেন।

নিখোঁজ দুইজন সম্পর্কে বাবা-ছেলে। জানা যায়, ট্রলারে থাকা সকল ব্যক্তি মেহেন্দীগঞ্জ উপজেলার বাসিন্দা। ওই ট্রলার থেকে উদ্ধার হওয়া নিখোঁজের স্বজন ও স্থানীয়রা জানান, তারা ভোলার মনপুরা উপজেলা থেকে ভাঙ্গারি মালামাল বোঝাই করে বরিশালের মেহেন্দীগঞ্জের উলানিয়ার উদ্দেশ্যে রওনা করে ইলিশা ঘাটে পৌঁছানোর আগেই তাদের ট্রলারের মেশিনের ফ্যান ভেঙে যায়। ফ্যান মেরামত করে ফের যাত্রা শুরু করলে উত্তর দিক থেকে প্রবল বাতাসের আঘাতে ট্রলারটির সামনের অংশ ডুবে গেলে তারা ৫ জন নদীতে লাফিয়ে পড়েন।

 নিখোঁজ রাজ্জাক ও পারভেজকে উদ্ধারের চেষ্টা করলেও বোডের ভেতরে আটকা পড়ায় তাদের উদ্ধার করা যায়নি। পরে তাদের চিৎকারে স্থানীয়রা জীবিতদের উদ্ধার করে জরুরি সেবা ৯৯৯ কল করলে কোস্ট গার্ড, নৌ পুলিশ, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। 

ভোলা নৌপুলিশ থানার এস আই রাশিদুল ইসলাম জানান, মনপুরা থেকে একটি ট্রলার অতিরিক্ত ভাঙ্গারি মালামাল নিয়ে মেহেন্দীগঞ্জ যাচ্ছিল। পথে ট্রলারটি মেঘনা নদীর জোরখাল এলাকায় তীব্র বাতাস ও স্রোতের চাপে ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ৫ ব্যক্তিকে উদ্ধার করা হয়। বাকি দুইজন এখনও নিখোঁজ রয়েছেন।

ঘটনার পর থেকে নৌ-পুলিশের একটি দল ঘটনাস্থলে রয়েছে। পাশাপাশি কোস্ট গার্ড ও  ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করছে বলেও জানান তিনি।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর