১ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:০৭

একত্রে বসবাস, হঠাৎ উধাও তরুণ; স্ত্রীর স্বীকৃতির দাবিতে ঢাকা থেকে দুমকিতে তরুণী!

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

একত্রে বসবাস, হঠাৎ উধাও তরুণ; স্ত্রীর স্বীকৃতির দাবিতে ঢাকা থেকে দুমকিতে তরুণী!

প্রতীকী ছবি

পটুয়াখালীর দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মোশাররফ মৃধার ছেলে কাইউম মৃধার (৩০) বাড়িতে স্ত্রীর মর্যাদা আদায়ে অবস্থান নিয়েছেন এক তরুণী (২৫)। তিনি বরগুনার পুরাঘাটা এলাকার বাসিন্দা।

গত সোমবার বিকালে ওই বাড়িতে অবস্থান নেন ওই তরুণী। তবে তাকে দেখার পরপরই কাইউম মৃধা বাড়ি থেকে পালিয়ে যান।

ওই তরুণীর অভিযোগ, ঢাকায় একটি প্রাইভেট কোম্পানির শো’ রুমে চাকরির সুবাদে কাইউমের সঙ্গে তার পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে একত্রে ভাড়া বাসায় স্বামী-স্ত্রী পরিচয়ে এক বছর অবস্থানের পর চলতি বছরের ১ জানুয়ারি গা-ঢাকা দিয়ে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন কাইউম।

ওই তরুণী বলেন, বর্তমানে তিনি রাজধানীতে একটি প্রাইভেট হাসপাতালে নার্স হিসেবে চাকরি করেন। ভাড়া বাসায় তিনি কাউউমের সঙ্গে প্রায় এক বছর একসঙ্গে ছিলেন। কিন্তু হঠাৎ কাইউম তাকে না জানিয়ে বাড়ি চলে আসেন এবং যোগাযোগ বন্ধ করে দেন। লোকমারফতে খোঁজ নিয়ে তিনি স্ত্রীর অধিকার আদায়ে তার বাড়িতে এসে অবস্থান নিতে বাধ্য হয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত কাইউম মৃধার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

তবে কাইউমের বাবা মোশাররফ মৃধা বলেন, একটি কোম্পানির চাকরির সুবাদে তার ছেলে ঢাকায় ছিল। সেখানে ওই মেয়েও চাকরির সুবাদে হয়তো পরিচয় হয়ে থাকতে পারে। তবে বিয়ে করেছে কি না তা আমরা জানি না। অথচ ওই মেয়ে আমার ছেলেকে স্বামী দাবি করছে। এখন ছেলে বাড়ি আসুক তার পরে যা করা দরকার তাই করতে হবে।

দুমকি থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক আবদুল হান্নান বলেন, “ওই এলাকায় স্বামীর স্বীকৃতির দাবিতে এক তরুণী ঢাকা থেকে এসেছে বলে জানতে পেরেছি। এ ঘটনায় সরাসরি কেউ কোনও অভিযোগ করেনি। অনশনেরও কোনও খবর পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর