১ ফেব্রুয়ারি, ২০২৪ ১৮:২০

রংপুরে ভেজাল প্রতিরোধে বিএসটিআইয়ের ৭২ পণ্যের নমুনা সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ভেজাল প্রতিরোধে বিএসটিআইয়ের ৭২ পণ্যের নমুনা সংগ্রহ

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভেজাল প্রতিরোধ ও গুণগত মানসম্পন্ন খাদ্যপণ্য সরবরাহ নিশ্চিত করার লক্ষে রংপুর বিএসটিআইয়ের উদ্যোগে বাজার হতে পরীক্ষার জন্য ২৪ ধরনের ৭২টি পণ্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত এক সপ্তাহে রংপুর বিভাগের বিভিন্ন জেলা হতে এসব পণ্যের নমুনা সংগ্রহ করা হয়। 

রংপুর বিএসটিআই বিভাগীয় অফিস সূত্রে জানাগেছে, আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভোক্তা সাধারণের জন্য নিরাপদ ও মানসম্মত খাদ্য নিশ্চিতকরণ, ভেজাল প্রতিরোধ এবং সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকল্পে বিএসটিআই বিভাগীয় কার্যালয় রংপুরের আওতাধীন ৮ টি জেলার প্রান্তিক পর্যায়ের বিভিন্ন বাজার থেকে রমজান মাসে বহুলভাবে ব্যবহৃত ২৪ ধরনের ৭২ টি পণ্যের নমুনার গুণগত মান যাচাইয়ের জন্য সংগ্রহ করা হয়েছে। 
পণ্যগুলো হচ্ছে মুড়ি, ডেক্সট্রোজ মনোহাইড্রেট, লাচ্ছাসেমাই, ভার্মিসিলি (চিকন সেমাই), হলুদের গুড়া, মরিচের গুড়া, ধনিয়ার গুড়া, জিরার গুড়া, কারী পাউডার, সফট ড্রিংকস পাউডার, ফ্রুট সিরাপ, ভিনেগার, লবণ, চিনি, সস্, ব্রেড, বিস্কুট, কেক, চানাচুর, দই, ঘি, সরিষার তেল, সয়াবিন তেল, আটা, ময়দা, সুজি ইত্যাদি। বিএসটিআই প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভাগীয় ও জেলা অফিস থেকে প্রাপ্ত ফলাফল সমন্বয় করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলৈ জানিয়েছেন বিভাগীয় অফিস প্রধান  উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর