৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৮:১৫

কালিয়াকৈরে ৩টি অবৈধ ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা

কালিয়াকৈর প্রতিনিধি

কালিয়াকৈরে ৩টি অবৈধ ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার দরবাড়িয়া এলাকায় ৩টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। রবিবার দুপুরে ৩টি অবৈধ ইটভাটার কিছু অংশ ভেঙে দেওয়া হয়েছে। এ ছাড়া ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার দরবাড়িয়া এলাকায় রবিবার দুপুরে তিনটি অবৈধ ইটভাটার বৈধ কোনো কাগজপত্র না থাকায় জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেআরবিকে ৪ লাখ, ওএসবি স্টারকে ৪ লাখ এবং এনবিএমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য গুহ, শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা গিয়াসউদ্দিন, কালিয়াকৈর থানার এসআই আফজাল হোসেন ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাসহ আনসার সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, তিনটি ইটভাটাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এদের কোনো বৈধ কাগজপত্র না থাকায় ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় তিনটি ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর