৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:০৪

সুবর্ণচরে মা-মেয়েকে গণধর্ষণের ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

নোয়াখালী প্রতিনিধি

সুবর্ণচরে মা-মেয়েকে গণধর্ষণের ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

সংগৃহীত ছবি

নোয়াখালীর সুবর্ণচরে এবার সিঁধ কেটে মা-মেয়েকে গণধর্ষণের ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নে চরকাজী মোখলেছ গ্রামে এ ঘটনা ঘটে। নির্যাতিত গৃহবধূর বয়স (৩০) ও তার মেয়ের বয়স (১২)। এই ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৫ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আবুল খায়ের ওরফে মুন্সি মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সদর উপজেলার কাদির হানিফ এলাকায় অভিযান চালিয়ে মুন্সি মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশের একটি দল। 

এদিকে নৈতিকতাবিরোধী কাজে যুক্ত হওয়ার অভিযোগে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের আবুল খায়ের মুন্সি মেম্বারের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী।

নির্যাতনের শিকার গৃহবধূর অভিযোগ থেকে জানা যায়, তিন জনের মধ্যে মুন্সি মেম্বার ও হারুন ওই গৃহবধূকে গণধর্ষণ করে। এবং অজ্ঞাত একজন তার মেয়েকে ধর্ষণ করে। এসময় তাদের ঘর থেকে একজোড়া করে কানের গয়না, নাক ফুল ও নগদ ১৭ হাজার ২২৫ টাকা লুট করে নিয়ে যায়।

আরো জানা যায়, নদী ভাঙনের কারণে নিঃস্ব হয়ে দ্বীপ উপজেলা হাতিয়া থেকে এসে সুবর্ণচরের চরকাজী মোখলেছ গ্রামে নতুন একটি বাড়িতে ৩ সন্তান নিয়ে বসবাস করেন এ নারী। স্বামী দিন মজুরের কাজ করেন। ২-৩ দিন কখনো এক সপ্তাহ পর বাড়িতে আসেন। স্থানীয় মুন্সি মেম্বার বিভিন্ন সময় ওই নারীকে কুপ্রস্তাব দেয়। রাতের বিভিন্ন সময় মোবাইলে কল দেয়। পরে নাম্বার ব্লক করে দেন তিনি।  

গত (সোমবার দিবাগত) রাতে ২টার দিকে ঘরের সিঁধ কেটে ভেতরে প্রবেশ করে একজন। পরে সে ঘরের দরজা খুলে দিলে আরও দুইজন ভিতরে প্রবেশ করে। এদের মধ্যে দুই জন পালাক্রমে ওই গৃহবধূকে এবং আরেকজন তার পঞ্চম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ধর্ষণ করে। ধর্ষণ শেষে ওই গৃহবধূর হাত-পা ও মুখ বেঁধে ঘরে থাকা স্বর্ণ ও নগদ টাকা লুট করে নিয়ে যায় তারা। 

স্থানীয় এলাকাবাসী ও ইউনিয়ন চেয়ারম্যান আবদুল মান্নান ভুইয়াসহ জনপতিনিধিরা এঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। 

অন্য আসামিদের গ্রেফতারে পুলিশের কয়েকটি টিম বিভিন্ন স্থানে অভিযানে আছে। জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান সত্যতা স্বীকার করে বলেন, ভিকটিম গৃহবধূর জবানবন্দী অনুযায়ী মুন্সি মেম্বারকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্যদেরকেও গ্রেফতার করা হবে। কোন ছাড় দেওয়া হবে না।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর