২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:০৩

শ্রীনগরে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা প্রতিযোগিতা, ১০ শিক্ষার্থী পেল স্বর্ণপদক

মুন্সীগঞ্জ প্রতিনিধি

শ্রীনগরে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা প্রতিযোগিতা,  ১০ শিক্ষার্থী পেল স্বর্ণপদক

বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়

মুন্সীগঞ্জের  প্রজন্মের লেখনিতে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা প্রতিযোগিতায় ১০ শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে শ্রীনগর স্টেডিয়ামে আয়োজিত এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক আবু জাফর রিপন।

মহান মুক্তিযুদ্ধ বিষয়ে এই প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসের চর্চা এবং মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণের নিমিত্তে শ্রীনগর উপজেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করে।

উপজেলার ৩১টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা থেকে প্রায় ২০ হাজার শিক্ষার্থী ১ পাতার মধ্যে মুক্তিযুদ্ধের বিষয়ে গল্প লিখে জমা দেয়। তারা  মুক্তিযোদ্ধাদের সাথে আলাপচারিতা, মুক্তিযুদ্ধের নাটক-সিনেমা দেখে ও বই পড়ে গল্প লেখে। দুই স্তরে মূল্যায়ন শেষে সেরা ১০০ লেখা থেকে বাছাই করে ১০ জনকে স্বর্ণপদক দেওয়া হয়।

সেরা ১০০ লেখা বই আকারে প্রকাশ করা হবে বলে আয়োজকরা জানান। এছাড়াও প্রতিটি বিদ্যালয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার দেওয়া হয়েছে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোশারেফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের গল্পের আসরে মুক্তিযোদ্ধা ও শিক্ষার্থীদের মধ্যে সেতু বন্ধন তৈরি হয়। এ সময় বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন, আনোয়ার খান, আটপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর