১০ মার্চ, ২০২৪ ০১:২২

মাদারীপুরে ৫টি তাজা বোমা উদ্ধার

মাদারীপুর প্রতিনিধি


মাদারীপুরে ৫টি তাজা বোমা উদ্ধার

মাদারীপুরে ৫টি তাজা হাত বোমা উদ্ধার করেছে পুলিশ। ঢাকা থেকে বিশেষজ্ঞ দল এসে বোমাগুলো নিষ্ক্রিয় করেছে। শনিবার রাত ১০টার দিকে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড় মেহের গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ঝিকরহাটির গ্রামের ইকবাল দর্জির সঙ্গে এনামুল দর্জির আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এই বিরোধের জেরে শনিবার দুপুরে এনামুল দর্জির লোকজন বালতিতে করে হাতবোমা নিয়ে ইকবাল দর্জি ও বিপ্লব দর্জিসহ তার লোকজনদের বাড়ির দিকে বিস্ফোরণ ঘটাতে যাচ্ছিল। এ সময় সদর থানা পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের তাড়া খেয়ে এনামুল দর্জি ও তার লোকজন পাশেই কেরামত আলী মীরের ঘরে বালু ভর্তি একটি লাল রঙের বালতির ভেতরে ৫টি তাজা হাত বোমা রেখে পালিয়ে যায়।

পরে পুলিশ বোমাগুলো উদ্ধার করে ঢাকায় বোমা নিষ্ক্রিয় বিশেষজ্ঞ দলকে খবর দেয়।  ঢাকা থেকে বোমা বিশেষজ্ঞ দল গিয়ে রাত ১০ টার দিকে কেরামত আলী মীরের বাড়িতেই বোমাগুলো নিষ্ক্রিয় করে।

মাদারীপুর সদর থানার ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, ‘বালতিতে রাখা ৫টি তাজা হাত বোমা ঢাকা থেকে বিশেষজ্ঞ টিম এসে নিষ্ক্রিয় করেছে। এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর