১৪ মার্চ, ২০২৪ ১১:১৯

ঝালকাঠিতে অবৈধ ইটভাটায় অভিযান, ৪ লাখ টাকা জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে অবৈধ ইটভাটায় অভিযান, ৪ লাখ টাকা জরিমানা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ঝালকাঠিতে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৩টি ইটভাটা বন্ধ করে দিয়েছেন ভ্র্যাম্যমাণ আদালত। এছাড়াও ৬টি ভাটার মালিককে ৪ লাখ টাকা জরিমানা করেছেন।

ঝালকাঠির রাজাপুরে ৪টি ইটভাটার মালিককে ৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (১৩ মার্চ) সকালে উপজেলার বড়ইয়া ইউনিয়নের মেসার্স বড়ইয়া ব্রিকসের লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন না থাকায় তার মালিককে ১ লাখ টাকা জরিমানা, সদর ইউনিয়নের আঙ্গারিয়া এলাকায় মেসার্স হাওলাদার রিয়েলস্ট্রেট ব্রিকসের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন। 

অপরদিকে, উপজেলার গালুয়া ইউনিয়নের সেভেন স্টার ব্রিকসের মালিককে এক লাখ টাকা এবং উপজেলা সদরের উত্তর বাঘড়ি এলাকায় মেসার্স আকন ব্রিকসের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মোহাম্মদ সোয়াইব। এসময় রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মু. আতাউর রহমানসহ থানা পুলিশ অভিযানে সহায়তা করেন। 

ইউএনও ফারহানা ইয়াসমিন বলেন, বিভিন্ন ইট ভাটায় লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন না থাকায় তার মালিককে জরিমানা করে ইট ভাটা বন্ধ করে দেয়া হয়েছে। 

এদিকে, ঝালকাঠি সদরেও বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়েছে প্রশাসন। বুধবার (১৩ মার্চ) সকাল ১০টা থেকে একযোগে অভিযান চালানো হয়। এসময় ৩টি অবৈধ ইটভাটা বন্ধ করে দেয়া হয়। লাইসেন্স না থাকায় ঝালকাঠি সদর উপজেলার আব্দুল করিম ব্রিকস, এআরএস ইটভাটা ও এমএনবি ব্রিকস বন্ধ করে দেয়া হয়। এর পাশাপাশি আব্দুল করিম ব্রিকসকে এক লাখ টাকা, এআরএস ইটভাটাকে ৫০ হাজার টাকা ও এমএনবি ব্রিকসকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। 

ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডল ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিন উদ্দিন অভিযান পরিচালনা করেন। ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডল বলেন, হাইকোর্টের নির্দেশ রয়েছে অবৈধ ইটভাটা বন্ধ করে দেয়ার। এরই আলোকে  ঝালকাঠিতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ পর্যন্ত সদর উপজেলার দুইটি ইটভাটা জরিমানা করে বন্ধ করে দেয়া হয়েছে। পর্যাক্রমে অন্য ইটভাটায় অভিযান চালানো হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর