১৭ মার্চ, ২০২৪ ১৮:৪৬

শেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

শেরপুর প্রতিনিধি

শেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

শেরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় জেলা প্রশাসনের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু।

ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের জেলা কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার অ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, চেম্বার অব কমার্স, জেলা আইনজীবী সমিতি, শেরপুর প্রেসক্লাব, জেলা ক্রীড়া সংস্থা, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ভোরে শহরের চকবাজারস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক। অন্যান্য উপজেলাতেও নানা আয়োজনে এই দিবস পালনের খবর পাওয়া গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর