২৬ মার্চ, ২০২৪ ১৮:০২

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ভোলায় স্বাধীনতা দিবস উদযাপন

ভোলা প্রতিনিধি

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ভোলায় স্বাধীনতা দিবস উদযাপন

ভোলায় সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের বিভিন্ন কর্মসূচির সূচনা হয়। ভোরে যথাযোগ্য মর্যাদায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসক আরিফুজ্জামান পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর ভোলা পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠন ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের জন্য দোয়া মোনাজাত করা হয়। এ ছাড়াও ভোলা যুগীরঘোলে বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠনিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠনিক উদ্বোধন করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। এ ছাড়াও কুচকাওয়াজসহ শিশু-কিশোরদের ডিসপ্লে প্রদর্শনসহ জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে।

অপরদিকে সকালে লালমোহন সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। এসময় তিনি উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এমআই

লয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাহানুর ইসলাম সাকিল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর