২৬ মার্চ, ২০২৪ ২৩:২৫

নানা কর্মসূচিতে হালুয়াঘাটে স্বাধীনতা দিবস উদযাপন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

নানা কর্মসূচিতে হালুয়াঘাটে স্বাধীনতা দিবস উদযাপন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ময়মনসিংহের হালুয়াঘাটে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। 

পরে হালুয়াঘাট সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, আনসার ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, শিশু সংগঠন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, শহীদদের আত্মার মাগফেরাত ও দেশের শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি সংক্ষিপ্তভাবে পালন করা হয়। 

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ করেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য মাহমুদুল হক সায়েম। এছাড়াও দুপুরে উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, হালুয়াঘাট সার্কেল সিনিয়র এএসপি সাগর সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার কবিরুল ইসলাম বেগ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী-শিক্ষার্থী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর