২৭ মার্চ, ২০২৪ ২১:০৪

চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ঈদুল ফিতরকে সামনে রেখে চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের চলাচলের সুবিধার্থে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বুধবার (২৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার। উচ্ছেদকৃত ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ৩টি খাবার হোটেল, কনফেশনারী, মুদি দোকানসহ ৩০ টি স্থাপনা। 

প্রথমে চাঁদপুর আধুনিক নৌ বন্দর নির্মাণ কাজ শুরু হওয়ার পূর্বে লঞ্চঘাট থাকে ব্যবসা প্রতিষ্ঠানগুলো উচ্ছেদ করা হয় এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষতিপূরণের অর্থ দেয়া হয়। এরপরেও ঐসব ব্যবসায়ীরা অবৈধভাবে লঞ্চঘাটের আশপাশে জায়গা দখল করে ব্যবসা পরিচালনা করে আসছিল।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, ৬৮ শতাংশ সম্পত্তির উপর ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তন্মধ্যে ৩টি পাকা স্থাপনা রয়েছে। বন্দরের সম্পত্তিতে কোনও অবৈধ স্থাপনা থাকবে না। পর্যায়ক্রমে সবগুলো উচ্ছেদ করা হবে। ঘাটে বিআইডব্লিউটিএ'র ক্যান্টিন ছিল। সেটি গত জুলাই মাসে উচ্ছেদ করেছি।
 
তিনি আরও জানান, আপাতত আমাদের অধিগ্রহনকৃত কিংবা পূর্বের জায়গায় স্থাপনা থাকবে না। ব্যক্তি মালিকানা জায়গা আছে। সেটির বিষয়ে এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত আসেনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর