২৯ মার্চ, ২০২৪ ১৫:৫৪

জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি

জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা

গোপাগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নব নিযুক্ত ভিসি অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। তিনি শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া পৌঁছে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি কিছুক্ষণ বেদির পাশে নীরবে দাঁড়িয়ে থেকে শৃঙ্খল মুক্তির মহানায়কের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে তিনি বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের বুলেটে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যবৃন্দ, মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দেয়া-মোনাজাতে অংশ নেন । পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য, সাফল্য, দীর্ঘজীবন কামানায় প্রার্থনা হয়।

দোয়া-মোনাজাত শেষে তিনি  টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে বিশ্রমাগারে রক্ষিত পরিদর্শন বইতে  মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আদি পৈতৃক বাড়ি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থানসমূহ পরিদর্শন করেন। 

এ সময় প্রো-ভিসি অধ্যাপক ডা. মনিরুজ্জামান খান , কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান,  সার্জারি অনুষদের ডিন  অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. আলী আজগর মোড়ল, মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ডা. আবু নাসার রিজভী, প্রোক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, হল প্রোভোস্ট প্রফেসর ডা. এস এম মোস্তফা জামান,  সিনিয়র চিকিৎসক, শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাসসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী  উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর