১ এপ্রিল, ২০২৪ ০৮:৪৬

ছয় হাজার বস্তা সরকারি চালসহ মোংলায় বাল্কহেড ডুবি

বাগেরহাট প্রতিনিধি

ছয় হাজার বস্তা সরকারি চালসহ মোংলায় বাল্কহেড ডুবি

প্রতীকী ছবি

ঈদ উপলক্ষে গরিব অসহায়দের জন্য আনা ৬ হাজার বস্তা সরকারি চাল নিয়ে এম ভি সাফিয়া নামের একটি বাল্কহেড ডুবে গেছে। 

রবিবার (৩১ মার্চ) বিকেলে বাগেরহাটে পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় বাল্কহেডটি পৌঁছালে এম ভি শাহজাদা-৬ নামের অপর একটি কার্গো জাহাজ ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। 

তবে এ ঘটনায় কেউ হতাহত ও নিখোঁজ হয়নি বলে জানিয়েছেন নৌ-পুলিশ। রদিকে, ধাক্কা দেয়ার ঘটনায় এম ভি শাহজাদা-৬ কার্গো জাহাজটিকে সন্ধ্যায় আটক করা হয়েছে। 

মোংলা নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই সৈয়দ ফকরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ঈদ উপলক্ষে গরিব অসহায়দের জন্য রবিবার (৩১ মার্চ) সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ৬ হাজার বস্তার ১৭৫ মেট্টিক টন চাল নিয়ে  বাগেরহাটের মোংলার খাদ্য গুদামের উদ্দেশে এম ভি সাফিয়া নামের একটি বাল্কহেড ছেড়ে আসে। এরপর বাল্কহেডটি বিকেলে মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় পৌঁছালে পিছন দিক থেকে আসা এমভি শাহাজাদা-৬'নামের অপর একটি কার্গো জাহাজ সেটিকে ধাক্কা দিলে সরকারি চাল নিয়ে ডুবে যায় বাল্কহেড এমভি সাফিয়া। তবে এসময় বাল্কহেড জাহাজে থাকা ৫ জন স্টাফ-কর্মচারী সাঁতরিয়ে কূলে উঠে প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় এম ভি শাহজাদা-৬ নামের কার্গো জাহাজটিকে বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে রাতে আটক করা হয়েছে বলেও জানান মোংলা নৌ-পুলিশের এই কর্মকর্তা। 

অন্যদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া বাল্কহেড থেকে সোমবার (১এপ্রিল) সকাল থেকে সরকারি চাল উঠানোর কাজ শুরু করা হবে বলে নিশ্চিত করেছে খাদ্য বিভাগ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর